শাওমি মাউস

শাওমি মাউস ২০১৬ সালের নভেম্বর মাসে বাজারে আসে। এটি মূলত প্লাস্টিক ও এলুমিনিয়াম সেল দিয়ে তৈরি করা। এর বিশেষ ফিচার হল ব্লুটুথ ৪.০০ ও ইউএসবি ওয়ারলেস ২.৪জি দিয়ে ব্যবহার করা যায়। এটি দিয়ে মোবাইল, টিভি, ল্যাপটপ ইত্যাদি সহজে নিয়ন্ত্রণ করা যায়।

ডিজাইন
মি মাউস দুইটি কালারে পাওয়া যায় – সিলভার ও গ্লোড কালার। এটির ডিজাইন মি বুকের মত এলুমিনিয়াম দিয়ে গঠিত। এটির পিছনে লেজার সেন্সর, সুইচ অন অফ, ডুয়াল মোড চেইঞ্জ, টুগল করে ব্যাটারি খুলা ও ইউএসবি সংরক্ষন করা।

আনবক্সিং
মি মাউসের বক্সে রয়েছে মি মাউস এর মধ্যে AAA সাইজের দুইটি ব্যাটারি ও ইউএসবি ওয়্যারলেস অ্যাডাপ্টার রাখা আছে এবং চায়না ভাষায় লেখা ইউজার গাইড।

ফিচার
আয়তন : ১১০ এক্স ৫৭.২ এক্স ২৩.৬ মিমি
ওজন : ৭৭.৫ গ্রাম
উপাদান: ABS, অ্যালুমিনিয়াম
সংযোগ: ব্লুটুথ ৪.০, ২.৪জি ওয়্যারলেস অ্যাডাপ্টার
লেজার সেন্সর : ১২০০ ডিপিআই
সামঞ্জস্যতা: উইন্ডোজ ৭,৮, ১০ ও ম্যাক ওএস

ব্যাবহার নিয়ম
মি মাউস দুই ভাবে ব্যবহার করা যায়ঃ

১। ২.৪জি ওয়্যারলেস অ্যাডাপ্টারঃ পিছনের কাভার খুললে মাঝখানে একটি ইউএসবি ওয়্যারলেস অ্যাডাপ্টার পাবেন। সেটি ডিভাইস এর সাথে যুক্ত করেন। তারপর সুইচ অন করেন, অন করলে সবুজ বাতি জ্বলবে। যদি না জ্বলে তাইলে কানেকশন মুড লাইটে ক্লিক দিকে বদলে যাবে।
২। ব্লুটুথ মুডঃ কানেকশন মুড বাটনে ক্লিক দিয়া লাইট নীল করেন তারপর যে ডিভাইসে এ যুক্ত করতে চান সেটি দিয়া ব্লুটুথ সার্চ করেন তাইলে mi mouse লেখা যাবেন তারপর সংযোগ যুক্ত করুন।

এটির ওজন একটু বেশি হলেও সহজে ব্যবহার করা যায়। সুইচ অন থাকলে সেই সময় ব্যবহার না করলে চার্জ ড্রেইন হবে না।

শাওমির অফিসিয়াল ওয়ারেন্টি সহ পাওয়া যাবে অ্যাকুয়া গ্যাজেটে (https://www.facebook.com/aquagadget).

শাহারিয়ার স্বপন,
মার্কেটিং এন্ড সেলস, অ্যাকুয়া গ্যাজেট ডট কম।
ছবি ও তথ্যঃ ইন্টারনেট।