ঢাকা অ্যাটাকের জয়যাত্রা দেশের বাইরেও

দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা এখনো চলছে জোর কদমে। ছবিটি মুক্তি পাবার পর দর্শক চাহিদায় ভাটার টান ধরেনি এখনো। আলোচিত এ ছবিটি অধিকাংশ হলে এখনো হাউজফুল চলেছে। আয় করে নিয়েছে বিশাল অংকের অর্থ।

বাংলাদেশ জয় করে ঢাকা অ্যাটাক এবার মুক্তি পাচ্ছে কানাডা, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বেশ কয়টি দেশে। এবার নতুন খবর হলো ‘ঢাকা অ্যাটাক’ মুক্তি পাবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের প্রধান শহরগুলোতে।

এই উপলক্ষে সম্প্রতি চলচ্চিত্রটির অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড অঞ্চলের পরিবেশক প্রতিষ্ঠান বঙ্গজ ফিল্মস এবং সিডনি শহরের অংশীদাররা সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে অতিথিদের সঙ্গে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে সরাসরি মতবিনিময় করেন চলচ্চিত্রটির কাহিনীকার সানি সানোয়ার, পরিচালক দীপঙ্কর দিপন এবং অভিনেতা আরিফিন শুভ। আর অনুষ্ঠানের মূল আকর্ষন ছিলেন ‘ঢাকা অ্যাটাক’র খলনায়ক অস্ট্রেলিয়ান অভিনেতা তাসকিন রহমান যিনি তার অভিনয় এবং ব্যক্তিত্ব দিয়ে সবার মন জয় করেছেন।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গজ ফিল্মসের প্রতিষ্ঠাতা তানিম মান্নান ‘ঢাকা অ্যাটাক’র বাংলাদেশের সাফল্য তুলে ধরেন। তিনি বলেন, চলচ্চিত্রটি এই অঞ্চলে নিয়ে আসার আরেকটি কারণ হলো এটি নির্মিত হয়েছে বাংলাদেশ পুলিশের কিছু সত্যিকার ঘটনার উপর ভিত্তি করে।

অবশেষে সকলের উপস্থিতিতে ঢাকা অ্যাটাক সিনেমাটি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড এ মুক্তির দিন ক্ষন জানানো হয়। ‘ঢাকা অ্যাটাক’ এর অস্ট্রেলিয়া যাত্রা শুরু হবে ব্রিসবেন শহর থেকে ২৭ অক্টোবর। সেদিন শোনেল থিয়েটার এন্ড সিনেমা হলে সন্ধ্যা ৬-৩০ মিনিটে দেখানো হবে সিনেমাটি। এরপর ১২ নভেম্বর বিকেল ৩ টায় দেখানো হবে সিডনির অবার্নে অবস্থিত রিডিং সিনেমাস হলে। একই দিনে অ্যাডেলেইডেও দেখানো হবে।

সেদিনই মেলবোর্ন শহরেও সিনেমাটি দেখানোর পরিকল্পনা করা হয়েছে। সিডনি শো এর টিকেট অনলাইনে পাওয়া যাবে ইভেন্টস এনটিকেটস এবং ক্রেজিটিকেটস এর মাধ্যমে। আর নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে সিনেমাটি দেখানোর পরিকল্পনা করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের আরব আমিরাতের দুবাইয়ে ভক্স সিনেমা ও আবুধাবির ভক্স সিনেমায় মুক্তি পাবে ছবিটি। এ ছাড়া মুক্তি পাচ্ছে ওমানে ভক্স সিনেমা, রুই সিটি সিনেমা, সোহার সিটি সিনেমা ও সুর সিটি সিনেমা আর কাতারের সালালাহ সিটি সিনেমা ও ভক্স সিনেমায়।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল