চার ক্যামেরার হুয়াওয়ে নোভা ২ আই

চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে দেশের বাজারে উন্মোচন করেছে নোভা ২ আই মডেলের নতুন স্মার্টফোন। পারফরমেন্স ও পাওয়ারের অপূর্ব সমন্বয় হুয়াওয়ে নোভা ২ আই স্মার্টফোনে প্রথমবারের মতো রয়েছে সামনে ও পেছনে ডুয়াল লেন্স ক্যামেরা। প্রথম ডিভাইস হিসেবে নোভা ২ আই’তে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে প্রযুক্তি। এর পাশাপাশি, উচ্চমানসম্পন্ন ৫.৯ ইঞ্চি স্ক্রিনের ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও দিবে ওয়াইডস্ক্রিনের অভিজ্ঞতা।

সামনের ১৩ + ২ মেগা পিক্সেলের ক্যামেরার সঙ্গে সম্পূর্ণ নতুন সেলফি টনিং ফ্যাশ দিবে স্টুডিও লাইটিং অভিজ্ঞতা, যা পোর্ট্রেট ফটোগ্রাফিকে করে তুলবে আরও নান্দনিক এবং আরও চমৎকার। আর ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল এং ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। আরও স্পষ্ট এবং নান্দনিক ছবির জন্য এ দু’টি ডুয়াল লেন্সেই থাকছে উচ্চমানের হার্ডওয়্যার । এর পাশাপাশি, লো লাইটেও ফোনটি দিবে আগের চেয়েও উন্নততর পারফরমেন্স। এর পাশাপাশি, কার্ভড এজেস উচ্চ মানসম্পন্ন ইন্ডাস্ট্রিয়াল ম্যাটেরিয়ালে তৈরি বেজেল বিহীন স্লিক ডিজাইনের নোভা ২ আই দিবে স্মার্টফোন ব্যবহারে অভুতপূর্ব পারফরমেন্স।
৮-কোর কিরিন, ৬৫৯ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি র‌্যামের এ স্মার্টফোনটি একইসঙ্গে অনেক কাজ করতে সক্ষম। এর হার্ডওয়্যার ও সফটওয়্যারের দুর্দান্ত সমন্বয়ের সঙ্গে ৩,৩৪০ এমএএইচ ব্যাটারি নিশ্চিত করবে ফোন ব্যবহারের দীর্ঘস্থায়ীত্ব। এছাড়াও, এর স্মার্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মেশিন লার্নিং হবে আরও নিখুঁত এবং শ্রুতি করে তুলব এর ব্যবহার। অভূতপূর্ব সাউন্ড এক্সপেরিয়েন্স দিতে নোভা ২ আই- এ রয়েছে হুয়াওয়ের হিসেন অডিও সিস্টেম।
এটি কালো, সোনালি এবং নীল রঙে ৬ নভেম্বর থেকে দেশের ৬৪ জেলায় হুয়াওয়ের সবগুলো ব্র্যান্ড শপ ও অ্যাকুয়া গ্যাজেটে পাওয়া যাবে ২৬ হাজার ৯শ’ ৯০ টাকা মূল্যের এ স্মার্টফোনটি।

সাইফ তনয় (টেক ব্লগার) 
ছবিঃ গুগল