হাত ঘড়ি ১৭ মিলিয়ন ডলার

ভাবা যায় একটি হাত ঘড়ি বিক্রি হয়েছে সাড়ে ১৭ মিলিয়ন ডলারে! ভাবা যায়, কারণ ঘটনাটা সত্যি আর ঘড়িটি ব্যবহার করতেন হলিউডের প্রখ্যাত অভিনেতা পল নিউম্যান। রোলেক্স কোম্পানীর তৈরী করা এই স্পোর্টস ব্রান্ডের ‘কজমোগ্রাফ ডায়টোনা’ নামে এই ঘড়িটি সম্প্রতি নিউ ইয়র্কের এক নিলাম অনুষ্ঠানে মাত্র বারো মিনিটের মাথায় কিনে নেন একজন অজ্ঞাত ব্যক্তি। টেলিফোনে নিলাম ডেকে তিনি কিনে নেন এই বিখ্যাত ঘড়ি।

পল নিউম্যান ১৯৬৯ সালে ‘স্পিডওয়ে’ নামে একটি সিনেমায় রেসিংকার ড্রাইভারের চরিত্রে অভিনয় করেন। ওই সিনেমায় তিনি প্রথম ঘড়িটি পরেন। আর তারপর থেকেই রোলেক্স কোম্পানীর এই হাত ঘড়ি হয়ে যায় স্টাইল আইকন। পল নিউম্যানের স্ত্রী জোয়েনা উডওয়ার্ড ১৯৬৮ সালে তাকে এটি উপহার দেন।

নিউম্যানের এই বিখ্যাত ঘড়ি নিলামে বিক্রি করেছেন তার জামাতা গ্রে লার্ভিং। পল নিউম্যান মেয়ের জামাইকে ঘড়িটি উপহার দিয়েছিলেন। লার্ভিং সাংবাদিকদের জানান, তার স্ত্রী নেল নিউম্যানের ফাউন্ডেশনের মানব উন্নয়ন কর্মকান্ডে এই টাকা ব্যয় করা হবে।

নিউ ইয়র্ক শহরের ফিলিপস নিলাম ঘরে এই ঘড়ি কিনতে প্রায় ৭০০ ক্রেতা ভীড় জমায়। পৃথিবীর ৪৩টি দেশ থেকে আরো ক্রেতা টেলিফোনে নিলামে অংশ নেয়। অবশ্য এই আকাশছোঁয়া মূল্যে ঘড়ি ক্রেতার পরিচয় গোপনই রাখা হয়েছে এখনো।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্র ও ছবিঃ ওয়ালেন অনলাইন নিউ ইয়র্ক