দাগ সিনেমা আমেরিকার শর্টস টিভি নেটওয়ার্কে আগামীকাল

চলচ্চিত্র পরিচালক জসিম আহমেদ তৈরী করেছেন স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘দাগ’। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের পটভূমিতে নির্মিত এই সিনেমাটির প্রিমিয়ার হচ্ছে আমেরিকার শর্টস টিভি নেটওয়ার্কে আগামীকাল।

জসিম আহমেদ

ওয়ার্ল্ড হোম অফ শর্ট মুভিজ খ্যাত শর্টস টিভি প্রতি বছর অস্কার মনোনীত স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রের প্রিমিয়ার শো করে ইতিমধ্যে জনপ্রিয়তা পেয়েছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশে তোদের চ্যানেল রয়েছে।

জসিম আহমেদ চলতি বছরে ‘দাগ’ ছবিটি তৈরী করেন। কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের শর্টফিল্ম কর্ণারে নির্বাচিত হয়ে ছবিটি আলোচনায় আসে।

নির্মাতা জানান, আমাদের টার্গেটিই ছিলো এ বছর বিজয় দিবসের কাছাকাছি সময়ে ছবিটি আমেরিকায় প্রিমিয়ার করার। পাশাপাশি লক্ষ্য ছিলো যাতে সিনেমাটি এ বছরের ডিসেম্বরে এবং আগামী বছরের জানুয়ারীতে ইউরোপে প্রদর্শনের ব্যবস্থা করা যায়।’

জসিম বলেন, ‘আমাদের স্বাধীনতা সংগ্রামের পটভূমিতে নির্মিত সিনেমাটি বিশ্ববাসীকে এবং প্রবাসী বাংলাদেশীদের দেখাতে পারার অনুভূতিটা আমার কাছে একেবারেই আলাদা। গর্বেরও।

নির্মাতা সূত্রে জানা গেছে, ছবির ইউরোপ প্রিমিয়ার শিডিউল কয়েকদিন পরে তারা জানতে পারবেন। তবে এখন উত্তর আমেরিকায় প্রবাসী বাঙালীরা ডিরেক্ট টিভির চ্যানেল ৫৭৩, এটিএনডি ইউভার্স চ্যানেল ১৭৮৯, ইউএস সনেট চ্যানেল ২৯২, সেঞ্চুরি লিংক চ্যানেল ১৭৮৯, ফ্রন্টিয়ার কমিউনিকেশন্স চ্যানেল ১৭৮৯ এবং গুগল ফাইবার চ্যানেল ৬০৩-এ ছবিটি দেখতে পাবেন।

বিনোদন ডেস্ক

ছবিঃ সংগ্রহ