দেশের বাজারে হুয়াওয়ের চার ক্যামেরার স্মার্টফোন!

গেজেটপ্রেমীদের জন্য দেশের বাজারে চার ক্যামেরার নতুন স্মার্টফোন অবমুক্ত করলো হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ। স্মার্টফোনটির মডেল হুয়াওয়ে নোভা টু আই। অক্টোবর মাসের শেষ বৃহস্পতিবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এই স্মার্টফোনের মোড়ক উন্মোচন করেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিপার্টমেন্টের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়া উদ্দীন চৌধুরী।

নতুন এই গেজেট প্রসঙ্গে জিয়া উদ্দীন চৌধুরী বলেন, “আমরা আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী নোভা টু আই তৈরি করেছি। স্মার্টফোনটির শক্তিশালী ও অভিনব সব ফিচার তাদের প্রতিদিনকার চাহিদা পূরণ করবে।”

নোভা টু আই এর সামনে ও পেছনে রয়েছে ডুয়েল লেন্স ক্যামেরা। এর মধ্যে সামনে রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেল এবং পেছনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের দুটি করে ক্যামেরা। এতে ব্যবহার করা হয়েছে ফুলভিউ ডিসপ্লে প্রযুক্তি। ৫.৯ ইঞ্চি স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

এছাড়াও এতে আরো রয়েছে ৮-কোর কিরিন, ৬৫৯ চিপসেট, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং হুয়াওয়ের হিসেন অডিও সিস্টেম। আর স্মাটফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩,৩৪০ এমএএইচ ব্যাটারি।

আগামী ৬ নভেম্বর থেকে দেশের ৬৪টি জেলায় হুয়াওয়ের সব কটি ব্র্যান্ড শপ ছাড়াও এয়ারটেলের সব এক্সপেরিয়েন্স সেন্টার এবং রবির সেবায় এই স্মার্টফোনটি কিনতে পারবেন গেজেটপ্রেমীরা। যদিও ইতমধ্যে ফোনটির অগ্রিম বুকিং শুরু হয়েছে। সেক্ষেত্রে আগ্রহী ক্রেতারা চাইলেই আগামী ৫ নভেম্বর পর্যন্ত হুয়াওয়ে নোভা টু আই-য়ের অগ্রিম বুকিং দিতে পারবেন। এজন্য তাদের মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে এইচডব্লিউ স্পেস নোভা২আই এবং পাঠিয়ে দিতে হবে ৬৯৬৯ নম্বরে।

এছাড়াও shop.robi.com.bd ওয়েবসাইটে গিয়েও ফোনটির অগ্রিম বুকিং দেয়া যাবে। আর ক্রেতারা এই স্মার্টফোনটির অগ্রিম বুকিং দিলেই বিনামূল্যে উপহার হিসেবে পাচ্ছেন হুয়াওয়ে ব্যাগ ও ব্যান্ড। স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৯শ’ ৯০ টাকা।

ছবি: হুয়াওয়ের সৌজন্যে

প্রাণের বাংলা প্রতিবেদক