ব্যস্ত টুম্পা

‘ইন্দো-বাংলা বর্ষা সুন্দরী’ প্রতিযোগিতার প্রতিযোগীদের গ্রুমিং করার কাজ নিয়ে বেশ কয়েক মাস ধরে ব্যস্ত সময় কাটিয়েছেন দেশের জনপ্রিয় র‌্যাম্প মডেল এবং কোরিওগ্রাফার বুলবুল টুম্পা।

ভারতীয় প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ওয়ার্ড ও বাংলাদেশি প্রতিষ্ঠান ঈশান মাল্টিমিডিয়া যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রায় পাঁচ মাস আগে বাংলাদেশে শুরু হয় এ সুন্দরী প্রতিযোগিতা। প্রাথমিক বাছাই ও গালা রাউন্ডের পর এই নভেম্বরের প্রথম সপ্তাহে কলকাতায় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

২০১৬ সালে প্রথমবারের মতো দুই বাংলার যৌথ উদ্যোগে শুরু হয় এই প্রতিযোগিতা।  সেই ধারাবাহিকতায় এটি ছিল ২য় আসর।

বর্ষা সুন্দরী প্রতিযোগিতার দীর্ঘ পাঁচ মাসের গ্রুমিং-এর কাজ সফলভাবে শেষ করতে পেয়ে আনন্দিত বুলবুল টুম্পা। তিনি বলেন, ‘দেশ এবং দেশের বাইরে কাজ করতে পারা গর্বের বিষয়। বিগত কয়েক বছর ধরে আমি লাক্স সুপারস্টার প্রতিযোগিতার গ্রুমার হিসেবে কাজ করেছি। এবার আন্তর্জাতিক পর্যায়ের বর্ষা সুন্দরী প্রতিযোগিতার কাজ করলাম।বিষয়টি আমাকে অন্য ধরণের অনুপ্রেরণা যুগিয়েছে।’

টুম্পা এখন ব্যস্ত হয়ে উঠেছেন নিজের গ্রুমিং ও ফ্যাশন বিষয়ক স্কুল ‘রানওয়ে বাই টুম্পা’ নিয়ে।নিজের স্কুলে ছেলে মেয়েদের তৈরী করার পাশাপাশি বিভিন্ন স্কুল এবং বিউটি কনটেস্টে প্রতিযোগীদের ক্যাটওয়াকের ওপর বিশেষ প্রশিক্ষণ দিচ্ছেন। নিজের কাজের ফাঁকে একটি মিউজিক ভিডিওর মডেলও হয়েছেন তিনি। তিনি কলকাতার জনপ্রিয় ম্যাগাজিন ‘নারী’ তে প্রচ্ছদকন্যাও নির্বাচিত হয়েছেন।

বিনোদন ডেস্ক

ছবিঃ বুলবুল টুম্পা