প্রেমিকের চোখে স্বপ্নের নারী

Shamima Tusti 1* সুন্দর হাসি ও সুন্দর মুখচ্ছবিঃ বিশ্বাস করুন আর নাই করুন, একজন নারী যখন মিষ্টি করে হাসে তখন প্রেমিক যতটা খুশী হন, একজন সুন্দরী প্রেমিকা ভ্রু কুঁচকে তাকালে ততটাই বিরক্ত হন। অনেক সময় অনেকে হাসির অর্থের ভুল ব্যাখ্যা করেন। কাজেই হাসি টা হওয়া উচিত পরিমিত ও স্বল্প মেয়াদি, যদি না সত্যি সত্যি আপনি সেই অর্থে হেসে থাকেন, যেই অর্থে পুরুষটি ভেবে নিলো। আবার একটি নিষ্পাপ মিষ্টি হাসি অনেক পরিস্থিকে সহজ করে দিতে পারে।

* পুরুষ্ট ঠোঁটঃ প্রেমিকার সুন্দর হাসির সঙ্গে ভারী ঠোঁটও পছন্দ প্রেমিকের। তার এত নিখুঁত শারীরিক গুণাবলি না হলেও চলে যখন তার মনের মত দু’একটি গুণ পেয়ে যান। এর কারণ হিসেবে তারা বলেন বিশেষ মুহূর্তের সময় পুরুষ্ট ঠোঁটের ভূমিকা অনস্বীকার্য, আবার কেউ বলেন, ঠোঁট নয় জিহ্বাই পারে ভিন্নতার স্বাদ দিতে।

* বক্ষযুগলঃ প্রেমিকার বক্ষযুগলের সন্ধিস্থল বা “ক্লিভেজ” প্রেমিকের দৃষ্টি আকর্ষণের মূল কেন্দ্র এটা নিশ্চয়ই আগে থেকেই জানেন। বেশিরভাগ প্রেমিকই আকারের চেয়ে দৃঢ়তার বিষয়ে বেশি মনযোগী। ইমপ্ল্যান্ট পদ্ধতি এইজন্য বেশ জনপ্রিয়তাও অর্জন করেছে। কাজেই আকারের চেয়েও ‘ক্লিভেজ’ যখন এগিয়ে তখন চরম মুহূর্তের দৃঢ়তাই পুরুষের পরম প্রত্যাশিত।

* পশ্চাৎদেশঃ প্রেমিকার সুন্দর পশ্চাতদেশও প্রেমিকের চোখে বিবেচ্য, বিশেষত আঁটসাঁট জিন্সে কোমরের নিচের অংশ অথবা শর্টসের সঙ্গে পেলব, যুগল পা প্রেমিকের দৃষ্টি আকর্ষণ করে বারবার। কারো কারো উন্নত আবার কারও কারও নিচের দিকে ঢালু পশ্চাতদেশ পছন্দ, এটি যার যার ব্যক্তিগত বিষয়।

* চুলঃ বেশির ভাগ প্রেমিকই প্রেমিকার স্বাস্থকর চুল পছন্দ করে,তবে কেউ কেউ চিকন, লম্বা চুলো পছন্দ করে। তবে ছোট চুলের চেয়ে লম্বা চুলই বেশি ভোট পাবে। কথোপোকথনের সময় লম্বা চুল নিয়ে প্রেমিকা যখন নানা ভাবে খেলে, রং-ঢাং করে, তা দেখতে পুরুষের চোখে ভালো লাগে। হাসির সঙ্গে লম্বা চুল নিয়ে খেলা করা, শরীরের দোলা সবকিছু মিলেই মোহিত হয় পুরুষ।

* পদযুগলঃ সুন্দর, সুডৌল পা সবার পছন্দ। পুরুষ তার ব্যতিক্রমী কিছু নয়। খাট পা, লম্বা পা, চিকন পা- যা-ই হোক,দু পায়ের ও শরীরের গঠন আর রঙের অনুপাতে ঠিক ঠাক হলেই পা চলে যাবে বহুদূর।

* কোমরঃ কোমরের গঠন নারীকে পুরুষ হতে দৃশ্যত আলাদা করে।নানা রকমের কোমরই গ্রহণযোগ্য – হৃদয় আকৃতি, নাশপাতি আকৃতির, গোলাকৃতি…সবরকমই ভালো। তবে জিন্সটা একটু নিচে টেনে পড়তে হবে।

* পিঠ ও পেটঃ মেদহীন পাতলা পেট, সুন্দর পিঠ, স্নিগ্ধ কোমল ত্বক, সুগাথুনির কোমর,নারী সৌন্দর্যের অনেকটাই এর উপর নির্ভরশীল।

এসব ছাড়াও অনেকে সুন্দর নাভীকূপের উল্ল্যেখ করেছেন, কেউ বলেছেন পিঠে ও পেটে আঁকা ট্যাটু’র কথা। কারও আকিবুকি বিহীন পরিচ্ছন্ন শরীরই পছন্দ। কেউ কেউ মুক্ত ঝরা হাসি ও ঝকঝকে দাঁতের কথাও বলেছেন।
এত কেবল সমীক্ষা। বেশির ভাগ পুরুষ এমনটা বলেছেন, তবে এর ব্যতিক্রমও তো থাকতে পারে। আপনার প্রেমিক পুরুষ এর কাছ থেকেই জেনে নিন না আপনার আকর্ষনীয় শারীরিক দিকগুলো। আমাদের জানাতে ভুলবেন না কিন্তু।

মডেল: হিরা,শামিমা তুষ্টি

ইভা আফরোজ খান