মুখোমুখি সাকিব মুস্তাফিজ

বাংলাদেশ দলের দুই অপরিহার্য ক্রিকেটার, দুই সতীর্থ হয়ে যাচ্ছেন প্রতিপক্ষ। শনিবার বিকেলে আইপিএলে মুখোমুখি হতে যাচ্ছে সাকিব আল হাসানের কলকাতা ও মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ।
কলকাতার এটি তৃতীয় ম্যাচ, হায়দরাবাদের দ্বিতীয়। বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ম্যাচটি।
জয়ে শুরু করলেও কলকাতা হেরেছে দ্বিতীয় ম্যাচ। একমাত্র ম্যাচে হেরেছে হায়দরাবাদ।
তবে সেই হেরে যাওয়া ম্যাচেও নজরকাড়া পারফরম্যান্স ছিল মুস্তাফিজের। আইপিএল অভিষেকে রানবন্যার ম্যাচে ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়েছিলেন বাংলাদেশের তরুণ পেসার। টানা দুই বলে আউট করেছিলেন এবি ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনের মতো বিস্ফোরক দুই ব্যাটসম্যানকে।

নিজ দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, কোচ টম মুডি থেকে শুরু করে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশেষজ্ঞরা, এমনকি প্রতিপক্ষের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডেরও প্রশংসা আদায় করে নিয়েছিলেন মুস্তাফিজ।
সাকিব কিছু করে দেখানোর সুযোগনই পাননি এবার। আইপিএলে কলকাতার দুটি শিরোপা জয়েই বড় অবদান রাখা অলরাউন্ডারকে এবার প্রথম দুই ম্যাচেই ছিলেন মাঠের বাইরে।  তবে শনিবারের ম্যাচে সুযোগ মিলতে পারে সাকিবের। বোলিং অ্যাকশন শুধরে ফেরা সুনিল নারাইন ও সাকিব, দুজনই শনিবার একাদশে থাকতে পারেন বলে একটা সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম।

প্রথম ম্যচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটসম্যানদের হাতে তুলোধুনো হওয়া হায়দরাবাদের বোলিং আরও ধাক্কা খেয়েছে আশিস নেহরাকে হারিয়ে। চোটের কারণে দুই ম্যাচ খেলতে পারবেন না অভিজ্ঞ বাঁহাতি পেসার। তার জায়গায় খেলতে পারেন ভারতের তরুণ বাঁহাতি পেসার বারিন্দর স্রান। তবে এক ম্যাচ খেলেই হায়দরাবাদের সবচেয়ে বড় ভরসার জায়গা মুস্তাফিজই।