ঢাক-ঢোল না পিটিয়েই নিরব বলিউডে

বলিউড অভিষেকে অনেকর মতো ঢাক-ঢোল পেটাননি নিরব। ঘোষনা দেয়ার মাসখানেকের মধ্যেই উড়াল দেন শুটিংয়ের উদ্দেশে ব্যাঙ্গালুরুতে।এখন সেখানে ব্যস্ত সময় কাটাচ্ছেন শুটিং নিয়ে। নিরবের সঙ্গে কথা হচ্ছিলো ফোনে। ব্যস্ত নায়ক ব্যাঙ্গালুরু থেকে জানালেন তার বলিউড অভিযানের খবরাখবর।

nirob-2বেশ কিছুদিন আগে ফেইস বুকে একজন নিরবকে তার এক বন্ধু এই বালা ছবিটির কথা জানান এবং নিরবের সম্মতি আছে কিনা জানতে চান।নিরব ভেবে চিন্তেই সম্মতি দিয়ে ফেলেন।তারপরই নিরবের কথা হয় বালা ছবির পরিচালক ফয়সাল সাইফের সঙ্গে। তারপরই নিরব চলে যান শুটিংয়ে। পরিচালক সম্পর্কে নিরব বলেন,উনি খুব ফ্রেন্ডলি। আমাকে আমার শুটিংয়ের আগেই আনা হয়েছে শুটিং দেখা এবং নিজেকে প্রস্তুত করার জন্য। হিন্দী কথা বলাতে নীরবের সমস্যা আছে সেজন্য তাকে হেল্পও করছেন। একজন প্রমটারও নিয়োগ করেছেন। নিরব বলেন, একথায় আমি খুব বিন্দাস আছি।যেখানে শুটিং হচ্ছে জায়গাটা খুব সুন্দর।একেবারে ছবির মতো।নিরবের সঙ্গে সহশিল্পী হিসেবে আছেন কাভিতা রাধোশ্যাম ও পাকিস্তানের মীরাইর্তাজা।তিনজনকেই ভাইটাল রোলে দেখা যাবে।

নিরব দেশে সীমানা পেরিয়েছেন অনেক আগেই। মালোয়েশিয়ার ছবি ‘‘বাংলাশিয়া’ এর  মাধ্যমেই নিরবের আন্তর্জাতিক অঙ্গনে পদক্ষেপ।সেটাও বেশ মজার ঘটনা। মালোয়েশিয়ার পরিচালক বাংলাদেশ থেকে একজন অভিনেতা নেবেন তাই একটা এজেন্সির সঙ্গে যোগাযোগ করে অভিনেতা খুঁজছিলেন। তখন ওই এজেন্সি থেকে আমার কথা বলা হয়। ওরা আমার সঙ্গে যোগাযোগ করে কথা বলে।এভাবেই আমি সিলেক্ট হয়ে যাই বলেন নিরব।ছবিতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মুসলিম অভিনেত্রী আতিকা সোহাইমি।ছবিটি জাপানের ওসাকা এশিয়ান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ‘বাংলাশিয়া ছবিতে কাজ করতে গিয়েও ভাষার ক্ষেত্রে জটিলতা হয় তবে ওখানেও নিরব পরিচালকের পুরোপুরি সাপোর্ট পান।ছবিটি এখনও মুক্তি পায়নি। তবে ইউ টিউবে গান রিলিজ করা হয়েছে।

আবিদা নাসরীন কলি