আবারও বেন স্টোকসের অভদ্র আচরণ

আহসান শামীমঃ খেলাটা ক্রিকেটে । ভদ্রলোকের খেলা । সেই ভদ্রতার মুখে চুনকালি মাখাতে হঠাৎই যেন ব্যাস্ত হয়ে পড়েছেন সফরত ইংল্যান্ডের ক্রিকেট দল ।শুরুটা অধিনায়ক জশ বাটলারকে দিয়ে । test2ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় বাটলারের আউটের পর টাইগারদের উচ্ছাসকে সহজেই হজম করতে না পেরে মাঠেই খিস্তির ফোয়ারা ছোটালেন ইংৈল্যান্ডের ক্যাপ্টেন। তবে ঘটনার পর আইসিসির শাস্তির খড়্গ গিয়ে পড়লো টাইগার অধিনায়ক ও সাব্বিরের ওপর । শুধু সতর্ক বার্তা জশ বাটলারের জন্য । ইংল্যান্ড বলে কথা ।যদিও এই ঘটনায় দূঃখ প্রকাশ করেন  বাটলার । খেলা শেষে তামিমের সঙ্গে হাত মেলানোর সময় স্টোকসের উত্তেজিত আচরণের কোন শাস্তি হয়নি । আম্পায়াররা এসব দেখেও দেখেননি। আশা করা গিয়েছিল বিতর্কিত এসব ঘটনা  ইংলিশদের সিরিজ জয়ের পর শেষ হবে। কিন্তু গত রোববার ঘটনা আবারও গড়ালো।
চট্টগ্রামে  ইংল্যান্ডের বিপক্ষে ২য় প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে আবারও সমালোচনা উস্কে দিল সফরকারী দলের অলরাউন্ডার বেন স্টোকসের  আচরণ। ম্যাচের প্রথম দিনে বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরি হাঁকানো  ওপেনার আব্দুল মজিদ। সেঞ্চুরিয়ান মজিদের সাথে  করমর্দন করতে অস্বীকৃতি জানিয়েছেন স্টোকস। এমনকি ব্যাটিংয়ের সময় মজিদকে কথা বলেও উত্তক্ত করতে চেষ্টা করেছেন এই খেলোয়াড়। আজ এই তথ্যটা প্রকাশ করেন টাইগার খেলোয়াড়রা মজিদ ।
বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তরের  রিপোর্টে আজ  স্পষ্ট দেখা যায় মজিদ করমর্দন করতে স্টোকসের দিকে হাত বাড়ালেও তিনি তা দেখেও না দেখার ভান করেন এবং মজিদের হাত সরিয়ে দেন। এরকম দৃশ্য প্রচারের পর টাইগার ভক্তদের মনে ক্ষোভের জন্ম দেয় । ইংলিশদের অলরাউন্ডার বেন স্টোকসের আচরণের ক্ষোভের কথা বিভিন্ন এফএম রেডিও চ্যানেলে প্রচার করা হয় ।