ঢাকায় অষ্ট্রেলীয় প্রধান ক্রিকেট নিরাপত্তা কর্মকর্তা

আহসান শামীমঃ বাংলাদেশের নিরাপত্তা ইস্যুতে চিন্তিত ছিলেন ইংলিশ দলের বাংলাদেশ সফর । প্রায় একমাসের এই সফর শেষ প্রান্তে । ঢাকা টেস্ট শেষ হবে পহেলা নভেম্বর ।
২ নভেম্বর ঢাকা থেকে ইংলিশদের সফর ভারতের পথে রওনা হবে । বৃটিশ গণমাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করে খবর ছাপা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইংলিশ খেলোয়াড়রা দারুণ খুশি ।
২০১৫ সালে দুই টেস্টের একটি সিরিজ খেলতে বাংলাদেশ সফরের কথা ছিলো অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তাগত কারণ দেখিয়ে সফর বাতিল করে তারা। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ঢাকা সফরের কথা রয়েছে। বিদেশের বিভিন্ন গণমাধ্যমে ইংলিশদের দেওয়া বাংলাদেশের নিরাপত্তা সংক্রান্ত খবর যাচাই করতে অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা শন ক্যারল ঢাকায় এসেছেন। তিনি মূলত ইংলিশদের  সফরে বাংলাদেশের নেয়া নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতেই ঢাকায় এসেছেন।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র: ক্রিক ইনফো।

শুক্রবার ইংল্যান্ড দলের সঙ্গে মিরপুর স্টেডিয়ামে গিয়েছেন এবই কর্মকর্তা। মূলত নিরাপত্তা পরিস্থিতি সরাসরি পর্যবেক্ষণ করতেই শন ক্যারলের এই সফর।
নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, আমরা অবগত  শন ক্যারলের সফরের ব্যাপারে। তিনি ইংলিশ দলের  সাথে  থেকে নিরাপত্তা পরিস্থিতি যাচাই করবেন। হোটেল থেকে মাঠ সব পর্যায়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করবেন। ইংলিশ দলের খেলোয়াড়র,কর্মকর্তা, ঢাকায় অবস্থানরত বিদেশী গণমাধ্যমের কর্মীদের কাছ থেকেও তথ্য সংগ্রহ করবেন । পাশাপাশি পুরো টেস্ট চলাকালীন সময়ে ইংলিশ দলের সাথে শন ক্যারল বাংলাদেশ অবস্থান করবেন। বিসিবির সূত্রে জানা যায় অস্ট্রেলিয়া নিরাপত্তার বিশেষজ্ঞ  শন ক্যারলে ইংলিশদের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট ।