দৃষ্টি বিপিএলে

আহসান শামীমঃ আজ চতুর্থ  ৮ নভেম্বর , মাঠে গড়াবে বিপিএলের আসর । উদ্বোধনী ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস।  দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলস। story311
গেল  শুক্রবার শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের । অবশ্য  বৃষ্টির কারণে প্রথমদিনের দুইটা খেলাই পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরেরদিনও বৃষ্টির কারণে খেলা মাঠে গড়াইনি। তাই আবহাওয়ার পূর্বাভাসের কথা মাথায় রেখে ৬ নভেম্বরের খেলাও স্থগিত করা হয় এবং ৮ নভেম্বর থেকে বিপিএল পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে বিপিএলের সব দলই পরিত্যক্ত হওয়া ম্যাচগুলো পুনরায় খেলতে রাজি হওয়ায় পূর্বে তাদের যে পয়েন্ট ভাগাভাগি করে দেয়া হয়েছিলো তা বাতিল হবে।
বৃষ্টির কারণে পরপর দুইদিন কোনও ম্যাচ মাঠে না গড়ানোয় শনিবার ফ্রাঞ্চাইজিগেুলোর সাথে  জরুরি সভা করে বিপিএল গভর্নিং কাউন্সিল। তখন সবাই পরিত্যক্ত হওয়া ম্যাচগুলো পুণরায় খেলার কথা জানালেও কুমিল্লা ভিক্টোলিয়ান্স ও রাজশাহী কিংস উদ্বোধনী ম্যাচটা পুণরায় খেলবে কিনা সে ব্যাপারে চূড়ান্ত কিছু জানায়নি। কিন্তু পরে জানিয়েছে, তারা এই ম্যাচটা খেলবে।
dhkকুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসের মধ্যকার পরিত্যক্ত হওয়া  ম্যাচটা অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর। আর খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচটা অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর।
আর ৫ নভেম্বরের চিটাগাং ভাইকিংস-বরিশাল বুলস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচ দুইটা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর।  ৬ নভেম্বর বরিশাল বুলস-খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের বিপক্ষে  রাজশাহী কিংসের মধ্যকার ম্যাচ দুইটা অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ নভেম্বর চট্টগ্রামে ও ২৮ নভেম্বর ঢাকায়।বিপিএলে অংশ নেওয়ার জন্য ঢাকায় অবস্থান করছেন অনেক দেশের পেশাদার ক্রিকেটার। তাঁদের নিরাপত্তার জন্য যথেষ্ট শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে । ভারতের লোধি কমিটি আর সুপ্রিম কোর্টের নির্দেশে ভারতের  আইপিএল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা কম । তাছাড়াও বাংলাদেশের ক্রিকেটারদের নৈপুণ্য বিশ্ব ক্রিকেটে চোখ এখন বাংলাদেশের দিকে । যে কারণে এবারের বিপিএলের খেলা নিয়ে দর্শক-সমর্থকদের  আগ্রহের অন্যান্য বছরের চেয়ে বেশি । অবশ্য
আবহাওয়া পূর্বাভাসে নভেম্বরে আরো ঘূর্ণিঝড়ের সতর্ক বার্তা থাকায় শিরোপা জয়ের জন্য বৃষ্টি আর বৈরী আবহাওয়া যে কোন দলের টার্নিং পয়েন্টে হওয়ার সম্ভাবনা আছে ।