ইসলামী ব্যাংক ও আইসিসিডিআরবি’র সমঝোতা স্বারক স্বাক্ষর

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও আইসিডিডিআরবি (দি ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডাইরিয়া ডিজিজ রিসার্চ, বাংলাদেশ) এর মধ্যে হিউম্যানিটারিয়ান মিশন ও সাইন্টিফিক রিসার্চের জন্য সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান ও আইসিসিডিআরবি’র এক্সিকিউটিভ ডাইরেক্টর প্রফেসর জন ডি. ক্লেমেন্স নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ৮ নভেম্বর ২০১৬ মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে এ স্মারক স্বাক্ষর করেন।
সমঝোতা স্বারকের মাধ্যমে ইসলামী ব্যাংকের অনুদানে আইসিডিডিআরবিতে “ইসলামী ব্যাংক বাংলাদেশ নিউট্রিশন ইউনিট” ও “ইসলামী ব্যাংক বাংলাদেশ ইয়ং রিসার্চ ফেলোস প্রোগ্রাম” চালু হলো যাতে ৫ বছরে মোট ব্যয় হবে প্রায় ৮ কোটি ৭৫ লাখ টাকা।
ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো: মাহবুব উল আলম, আবদুস সাদেক ভূইয়া ও মো. শামসুজ্জামান এবং আইসিডিডিআরবির নিউট্রিশন এন্ড ক্লিনিক্যাল সার্ভিস ডিভিশনের সিনিয়র ডাইরেক্টর ড. তাহমিদ আহমেদ, প্রিন্সিপাল কমনিকেশন্স লিড ক্যাথেরিন স্পেন্সার, ডাইরেক্টর অব ডেভেলপমেন্ট এন্থনি ফ্লিন ও হেড অব রেগুলেটরি এন্ড লিগ্যাল এ্যাফেয়ার্স মোহাম্মদ হাসান হাবিব ও ইসলামী ব্যাংকের ঊর্র্ধ্বতন নির্বাহীগণ এসময় উপস্থিত ছিলেন।