আলোচনায় ঢাকা ডায়নামাইটসের থিম সং…

 এবারে রাজধানী ঢাকা চট্টগ্রামের মাঠে বসেছে টুর্নামেন্টের চতুর্থ আসর।চলছে ধুম ধারাক্কা ক্রিকেটের অভিজাত টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের নেতৃত্বে ‘জিতবে ঢাকা দেখবে দেশ’ স্লোগান নিয়ে এবারো জমে উঠেছে ঢাকার সমর্থকদের কাপ লড়াইয়ের মিশন।dhk-d

এই লীগের দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। প্রথমদিকে ঢাকা গ্লাডিয়েটরস নাম থাকলেও গেল বছর থেকে বদলে ঢাকা ডায়নামাইটস রাখা হয়েছে। বদলে গেছে দলটির জার্সিও।

সেই লড়াইকে রঙিন করে তুলতে দলটির কর্তৃপক্ষ নিয়ে এসেছে একটি থিম সং। ‘ঢাকা ডাইনামাইটস, ওয়ান পিস মেড/জিতবে ঢাকা দেখবে দেশ,ব্যাং ব্যাং ব্যাং হেড’ -এমন কথায় সাজানো গানটি তৈরি করেছে জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট। নয়ন খানের সঙ্গে দ্বৈতভাবে গানটির কথাও লিখেছে চিরকুট।

dhk-dগানে কণ্ঠ দিয়েছেন চিরকুটের ভোকাল সুমী ও বেইজিসট দিদার। গানটির ভিডিও প্রকাশ পেয়েছে গতকাল শুক্রবার (১১ নভেম্বর)। এখানে মডেল হয়েছেন শামীম জাহিদসহ আরো অনেকেই। এই ভিডিও টি  নির্মাণ করেছেন সোহেল হোসেন সোহাগ ও প্রযোজনা সংস্থা মন্টেজভিজ।

ভিডিওতে শুরুতেই পুরান ঢাকার ঐতিহ্য তুলে ধরা হয়। পুরান ঢাকার এক বাসিন্দার সংলাপ দিয়ে শুরু হয় ভিডিওটি। তারপর উঠে এসেছে টিএসসিসহ রাজধানীর বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থান ও বিষয়। তবে রাজধানীর বাইরে গিয়ে অন্য জেলাগুলোর সম্পৃক্ততা পাওয়া যায়নি গানের কথা কিংবা ভিডিওতে। তাই অনেকে বিষয়টির কঠোর সমালোচনা করছেন ফেসবুকে। তাদের দাবি, ঢাকা মানে তো কেবলই রাজধানী ঢাকা নয়। বেশ কয়েকটি জেলা নিয়ে বিভাগ ঢাকা। তাই গান নির্মাণের ক্ষেত্রে ভাবনাটাও আরো বিস্তৃত করা প্রয়োজন ছিলো।

বিনোদন প্রতিবেক

ইউটিউবে দেখুন ঢাকা ডায়নামাইটসের থিম সংয়ের ভিডিও: