বিপিএল মাঠে নানা ঘটনা

আহসান শামীমঃ অবশেষে ফ্র্যাঞ্চাইজির সাথে সৃষ্ট হওয়া ঝামেলা মিটিয়ে মাঠে নেমেছেন কুমিল্লার ভাইকিংসের অধিনায়ক মাশরাফি। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টসে জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।
মূলত রবিবার খুলনা টাইটানসের বিপক্ষে হারের পর কুমিল্লার ফ্র্যাঞ্চাইজির সঙ্গে মাশরাফির দ্বন্দ্বটা চরমে ওঠে। ঢাকা ডায়নামাইটসের ম্যাচের দল নির্বাচনে ফ্র্যাঞ্চাইজির হস্তক্ষেপের কারণে ক্ষুব্ধ হয়ে উঠেন তিনি। তাই দুপুর ১ টার দিকে টিম হোটেল ছেড়ে বাসায় চলে যান মাশরাফি। যার কারণে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাকার সঙ্গে মাশরাফির ম্যাচ খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল।পরে অবশ্য ক্রিকেট কর্মকর্তাদের  হস্তক্ষেপে মাশরাফি মাঠে ফেরেন।bpl_dd

চলমান বিপিএলে বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহীম।প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক হাজারী ক্লাবে পৌঁছেছেন তিনি।আজ সোমবার চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে এ মাইলফলকে পৌঁছান দেশসেরা এ ব্যাটসম্যান। বিপিএল ইতিহাসে এই প্রথমই মুশফিক করে দেখালেন। যা তার আগে কেউই পারেননি।
বিপিএল এলেই যেন আরও বদলে যান মুশফিক। বরাবরই ব্যাট হাতে সবচেয়ে সফল থাকেন এ ব্যাটসম্যান। এবারও তার ব্যতিক্রম নয়। এবারের আসরে এখন পর্যন্ত সেরা ব্যাটসম্যান মুশফিকই।
এদিকে মুশফিকের পরই রয়েছেন জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসান। তবে রানের ক্ষেত্রে পিছিয়ে আছেন প্রায় ২২৫ রান। সংখ্যাটা দিন শেষে হয়তো আরও বড় হতে পারে। ৩৭ ম্যাচ খেলে সাকিবের সংগ্রহ৭৭৫। তৃতীয় অবস্থানে রয়েছেন এনামুল হক বিজয়। তার সংগ্রহ ৪০ ম্যাচে ৭৬২। আর চতুর্থ অবস্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ব্র্যাড হজ ,২৩ ম্যাচ খেলে করেছেন ৭৫৬ রান। রান সংগ্রহের দিক থেকে পঞ্চম অবস্থানে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪১ ম্যাচ খেলে তার রান ৭৪৩।অন্যদিকে দীর্ঘদিন জাতীয় দলে উপেক্ষিত শাহরিয়ার নাফিস চার খেলায় তিনটা অর্ধশত রান করে জাতীয় দলের নির্বাচকদের ত্রুটি ধরিয়ে দিয়েছেন ।

বৃষ্টির কারণে পণ্ড হয়ে যাওয়া বিপিএলের ৫ নভেম্বরের টিকিটে আজকের খেলা দেখার সুযোগ থাকলেও সেটা আজ মানা হচ্ছে না।এই কারণে মাঠের বাইরে চলছে দর্শকদের বিক্ষোভ।