সৌরভের কথার জবাব দিল অজিদের হার

আহসান শামীমঃ পার্থে প্রথম টেস্টে অজিদের  ১৭৭ রানের বিশাল ব্যবধানে হার ছিল  সফরকারী পোটিয়াদের কাছে। হোবার্ট টেস্টে মাত্র ৮৫ রানে গুটিয়ে যায়  অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ।দ্বিতীয় ইনিংসেও ব্যাট থেকে বড়ো কোন রান সংগ্রহ না করতে পারায় পোটিয়াদের কাছে অজিদের দ্বিতীয় টেস্টেও হার ইনিংস ও ৮০ রানের ব্যবধানে । টেস্টের আয়ুষ্কাল আড়াই দিনেরও কম। ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বক্তব্যের কড়া জবাব বোধ হয় আজ অজিদের পরাজয় । ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পীচ নিয়ে কড়া সমালোচনা করে সৌরভ গাঙ্গুলী বলেছিলেন,  ” টেস্টের পীচ এমন হওয়া উচিত যাতে খেলাটা পাচ দিন মাঠে গড়ায় ।” souravgangulyআজ অজিদের বিপক্ষে পোটিয়াদের দ্বিতীয় টেস্ট আড়াই দিনে শেষ হওয়ার পর গাঙ্গুলি দাদার কোন মন্তব্য পাওয়া যায়নি । বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের  দ্বিতীয় টেস্টের ফলাফল তিন দিনেই জয়ের দেখা মিলেছিলো বাংলাদেশের । হোবার্ট টেস্টের উইকেটে কোন টার্নিং না থাকায় পেসারদের জন্য উইকেট তৈরি হয়েছিলো সেটা বলাবাহুল্য । সৌরভের  আক্রমণাত্মক আর ব্যাঙ্গাত্মক বক্তব্যের  মোক্ষম জবাব দিয়ে দিলো অস্ট্রেলিয়ার মাঠে সফরকারী পোটিয়ারা।
পোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর পরপর দুটো টেস্টে নিজেদের মাঠে হারায় অস্ট্রেলিয়া দলের টেস্ট খেলার ‘যোগ্যতা’ নিয়েও খোঁচা দিচ্ছেন কেউ কেউ । স্টিভেন স্মিথের দলকে তীক্ষ্ম খোঁচা দিয়ে ইংল্যান্ডের একটা রেডিও প্রোগ্রামের জনপ্রিয় প্রযোজক অ্যাডাম মাউন্টফোর্ড তার টুইট বারতায় বলেছেন,“সম্ভবত ইংল্যান্ড দল এই শীতে অস্ট্রেলিয়ার সঙ্গে অনুষ্ঠেয় অ্যাশেজ বাতিল করে বাংলাদেশের দলের সঙ্গে ৫ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পারে ।”
অবশ্য, টুইটার রিটুইটে অস্ট্রেলিয়ান ক্রিকেটভক্তরা মাউন্টফোর্ডের ‘খোঁচা’র জবাবও দিয়েছেন। কেউ কেউ কেবলই মজা হিসেবে নিয়েছেন তার এ টুইটকে। মাউন্টফোর্ডের এই টুইট ছড়িয়ে গেছে পুরো সামাজিক যোগাযোগ মাধ্যমে । এমনকি এই টুইটের সমর্থন জানিয়ে রিটুইট করেছেন ইংল্যান্ডেরই ক্রিকেটার জেমস টেইলর।
উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ সফরে আসে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। প্রায় ৫ বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফর করে ইংলিশরা।