ফোনে আদর

প্রিয় মানুষটি কাছে নেই। কিন্তু তাকে কাছে পাবার ইচ্ছে জড়িয়ে আছে আপনাকে মেঘের মতো। এই অবস্থায় সুকুমার রায়ের সেই বিখ্যাত ছড়ার লাইনেটাকে পাল্টে দিয়ে বলা যায়-হাতে রইলো মোবাইল। ক্ষতি কী, সেই মোবাইলেই তো পাওয়া যেতে পারে প্রিয় মানুষের ঘনিষ্ঠতার স্বাদ। তবে ফোনে এই নৈকট্ট পোওয়াটা অনেকটা শিল্পের মতো। তারও কতক কৌশল আছে। দেখে নিন কেমন সেই কৌশল।cellphone11

*শুরুতেই যৌনতার কথায় চলে যাবেন না। শুরুটা হোক হাল্কা প্রেমের কথা দিয়ে। আপনি যে তাকে এই মুহূর্তে ‘‌মিস’‌ করছেন, সেটা বুঝিয়ে দিন বারেবারে।
* ‌তাকে যে আপনার কাছে পেতে ইচ্ছা করছে, সেটাও বলুন। পারলে, ‘‌এখন একসঙ্গে থাকতে পারলে খুবই ভাল হতো’‌— এই ধরনের কথাও বলুন। তাতে ‘‌মুড’‌ তৈরি করতেও সুবিধা হবে।
* উষ্ণ‌ ছবি আদান-‌প্রদান করতেই পারেন। তবে মনে রাখতে হবে, তার জন্য সেইরকম ঘনিষ্ঠতা থাকতে হবে।
*‌ কাল্পনিক পরিস্থিতিতে পড়লে কী করবেন, সেটা নিয়ে গল্প বানানোর মতো কথা বলতে পারেন। দেখবেন বিষয়টা বেশ রোম্যান্টিকই হবে।
*‌ পারলে আলো নিভিয়ে কথা বলুন। ভাল ‘‌মুড’‌ তৈরি হবে।
*‌ বসে নয়, কথা বলুন শুয়ে শুয়ে। দেখবেন, কথা বলার আমেজাটাই পাল্টে যাবে।
*‌ সম্পর্ক যদি ঘনিষ্ঠ হয়, তাহলে কোনও কথা বলতেই লজ্জা পাবেন না। নিজের কল্পনাশক্তিকে ব্যবহার করুন। দেখুনই না, কতদূর যেতে পারে আপনার কল্পনাশক্তি।
*‌ ক্লান্ত হয়ে পড়লেও মাঝপথে থেমে যাবেন না যেন। সেটা আপনার কাছের মানুষটির কাছে হতাশাজনক হতে পারে। তাই চরম সীমা পর্যন্ত যান।