গঠিত হলো শিল্পীর পাশে ফাউন্ডেশন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল এবার হক দাঁড়ালেন শিল্পীদের পাশে। তারই উদ্যোগে ব্যাধিতে আক্রান্ত শিল্পীদের জন্য গঠিত হলো ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ নামে এক প্রতিষ্ঠান।

শনিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। ফাউন্ডেশনটি পরিচালনার জন্য দেশবরেণ্য ১৯ ব্যক্তিত্বকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এর তহবিল সংগ্রহের জন্য ফেব্রুয়ারিতে বড় একটি কনসার্টেরও আয়োজন করা হবে।

অনুস্ঠানে ক্যানসারে আক্রান্ত সংগীতের তিন কিংবদন্তি লাকী আখান্দ, শাম্মী আখতার ও আলাউদ্দীন আলীকে প্রদান করা হয় আর্থিক সহায়তা। এরমধ্যে লাকী আখান্দকে দেয়া হয় ৪০ লাখ, আলাউদ্দীন আলীকে ২০ লাখ এবং শাম্মী আখতারকে ১০ লাখ টাকার চেক।

আয়োজিত অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন আলমগীর, খোরশেদ আলম, সুবীর নন্দী, ফেরদৌস, শম্পা রেজা, সাদী মুহাম্মদ, রফিকুল ইসলাম, মেহরীন, জুয়েল আইচ, পীযুষ বন্দ্যোপাধ্যায়, দীপা খন্দকার, অপি করিম, আইয়ূব বাচ্চু, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, আনিসুর রহমান মিলন, আবিদা সুলতানা, মাকসুদ, হামিন আহমেদ, শাফিন আহমেদ, কনক চাঁপা, এস আই টুটুল, বাপ্পা মজুমদার, শওকত আলী ইমন সহ আরো অনেকে।