হেডফোন জ্যাক থাকছেনা স্যামসাং গ্যালাক্সি এস৮

the-samsung-galaxy-s8-concept-render-does-not-show-the-bio-blue-4k-screen-techইতোমোধ্যেই অনলাইনে নতুন গ্যালাক্সি এস৮-এর ছবি এবং স্পেসিফিকেশন প্রকাশ করেছে বিভিন্ন ওয়েবসাইট। গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের কারণে এবার ব্যবসায়ে বেশ ক্ষতির মুখে পড়েছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। তাই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ দিয়ে  ভালো কিছু পাওয়ার আশাই করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। বিভিন্ন ওয়েবসাইট থেকে পাওয়া তথ্যমতে নতুন স্মার্টফোনটিতে এক্সিনস ৮৮৯৫ প্রসেসর এবং মালি-জি৭১ জিপিইউ ব্যবহার করবে স্যামসাং। নতুন ফোনটি আগের গ্যালাক্সি এস ৭-এর তুলনায় ১.৮ গুণ দ্রুত গতির হবে বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।
নতুন গ্যালাক্সি এস৮-এর পর্দার মাপ বলা হচ্ছে ৫.২ ইঞ্চি। আর ভিআর প্রযুক্তিতে স্যামসাংয়ের আগ্রহের কারণে ধারণা করা হচ্ছে এর পর্দা হবে ৪কে ২১৬০ x ৩৮৪০ পিক্সেলস রেজুলিউশনের। সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব হতে পারে ৮০৬ পিপিআই। এ ছাড়াও ফোনটিতে ডুয়াল লেন্স ক্যামেরা ব্যবহার করা হতে পারে বলে জানা গেছে। শোনা যাছে, এবার স্যামসাং নাকি এই একই বৈশিষ্ট্য রাখতে চলেছে তাদের নতুন গ্যালাক্সি এস ৮ –এ৷ এছাড়াও ‘সিঙ্গল টাচ’ অর্থাৎ এক আঙুলেই  zoom in এবং out করার অভিনব সুবিধা থাকবে এই ডুয়াল রিয়ার ক্যামেরায়৷ অ্যাপেলকে অনুসরণ করে সম্ভবত থাকছে না ৩.৫ এম এম এর হেডফোন জ্যাক। চমক হিসেবে আরো থাকতে পারে বেজেল-লেস ডিজাইন। থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
স্যামসাংয়ের সব ফোনই দারুণ আলোচনার সৃষ্টি করে। তবে গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের ঘটনার পর থেকে স্যামসাং নিয়ে অনেক ব্যবহারকারীর মধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে আর সেটা দূর করার জন্য এস৮ ও এস৮ এজ ফোনে কোনো ত্রুটি রাখতে চাইছে না স্যামসাং।

শাহারিয়ার স্বপন
মার্কেটিং এন্ড সেলস, অ্যাকুয়া গ্যাজেট ডট কম।
ছবি ও তথ্যঃ ইন্টারনেট।