বিপিএল শিরোপা ঢাকার ঘরে

এজাজ রহমানঃ ঢাকার মাছে ঢাকার জয়। এ যেন উৎসব আর উদযাপনের ভিন্ন ছবি, অন্য আমেজ। রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে চতুর্থ বিপিএল শিরোপা ঘরে তুলে নিল ঢাকা ডায়নামাইটস।

রাজশাহী কিংসের সামনে ছিল ১৬০ রানের লক্ষ্য। দর্শকদের মধ্যেও বেশ একটা জমজমাট লড়াই দেখার আকাঙ্খা তৈরী হয়েছিল। কিন্তু সেরকম কিছুই ঘটে নি মিরপুরের মাঠে। ১৭ ওভার ৪ বলে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস।মুমিনুল হক, সাব্বির রহমান আর সমিত প্যাটেল ছাড়া তাদের কোন ব্যাটসম্যানের রান দুই অঙ্কের ঘর ছুঁতেও পারেনি।

রাজশাহীর কেসরিক উইলিয়ামস ডান কনুইতে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন। পরের ওভারেই আন্দ্রে রাসেলের বলে থলেতে জমা পড়েন রাজশাহীর শেষ ব্যাটসম্যান নাজমুল ইসলাম। সেখান থেকেই শুরু হয় ঢাকা ডায়নামাইটসের বিজয় উৎসব।

খেলার শুরুটা অবশ্য ঢাকার জন্য বেশ একটু নড়বড়েই ছিল। উইলিয়ামস ভালো বল করছিলেন। ৪২ রানে তিনজনের বিদায় বেশ বিপদেই ফেলে দেয় তাদের। মেহেদী হাসান মিরাজ তার প্রথম ওভারেই তুলে নেন উইকেট। ক্যাচ তুলে বেঁচে গিয়েও পরের বলে স্টাম্পড হয়ে  বাড়ি ফেরেন নাসির হোসেন। এক ওভার পর স্যামির বলে এলবিডব্লিউ মোসাদ্দেক। মাত্র ১৯ রানে তিন উইকেট হারানোর পর ঢাকাকে আলোর দিশা দেখান লুইস। ৩১ বলে ৪৫ রান। তারমধ্যে আটটা বাউন্ডারি। ভালো ব্যাট চালিয়ে তাকে সঙ্গ দিয়েছেন সাঙ্গাকারাও। তবে আট নম্বরে সাকিবের খেলতে নামাটা ছিল গতকালের বিষ্ময়। সাকিব ১২ রান করে আউট হন।

সাকিব আগেই বলেছিলেন জিততে চান ট্রফি। কথা রেখেছেন তিনি। ঢাকা ডায়নামাইটস বেশ রাজসিকভাবেই জিতে নিল বিপিএল শিরোপা।