বিজয় দিবসে ইসলামী ব্যাংকের আলোচনা সভা

ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সমিতির উদ্যোগে আজ মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মুস্তফা আনোয়ার এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবদুল মাবুদ পিপিএম, পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম ও মুক্তিযোদ্ধা মো. জয়নুল আবেদীন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানী সচিব আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সমিতির সভাপতি মো. আমিনুর রহমান। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, উর্দ্ধতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
ইঞ্জিনিয়ার মুস্তফা আনোয়ার প্রধান অতিথির ভাষণে বলেন, বাংলাদেশ এখন বিশ ¦দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। স্বাধীনতা অর্জিত না হলে দেশ এ পর্যায়ে আসতে পারত না। তিনি বলেন, ইসলামী ব্যাংক স্বাধীনতার প্রকৃত উদ্দেশ্য বৈষম্যহীন অর্থনীতি ও শোষণ মুক্ত সমাজ গড়তে কাজ করছে।
প্রফেসর সৈয়দ আহসানুল আলম বিশেষ অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের আর্থিক খাতে উন্নয়নের মাধ্যমে জিডিপি ১ শতাংশ বৃদ্ধির জন্য কাজ করছে।
অন্যান্য বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ ও একটি পতাকা পেয়েছি। কিন্তু অর্থনৈতিক মুক্তি এখনো পুরোপুরি অর্জিত হয়নি। ইসলামী ব্যাংক এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে।