মুখোমুখি আজ বাংলাদেশ নিউজিল্যান্ড

আহসান শামীমঃ ওয়াঙ্গানুইর কোবহাম ওভালে বাংলাদেশ দল নিউজিল্যান্ড একাদশের সঙ্গে খেলবে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ। কাল এই প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডের দলও ঘোশণা করেছে বিসিবি।

এবার পনেরো জনের স্কোয়াপে জায়গা করে নিয়েছেন তিন নতুন মুখ। ইংল্যান্ডের বিপক্ষের টেস্টে দারুন খেলে মেহেদী হাসান মিরাজ জায়গা পেয়েছেন ওয়ানডে দলে। ২৮ বছর বয়সী পেসার শুভাষিশ রায়কে রাখা হয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ও প্রস্তুতি ম্যাচে। সঙ্গে আরও আছেন লেগ স্পিনার তানভীর হায়দার। ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে পড়া রুবেল হোসেনও আছেন প্রথম ওয়ানডে দলে।

এদিকে কাঁধের চোট সারিয়ে দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। তার ফেরা নিয়ে দলের প্রধান নির্বাচক বলেছেন, ‘এখনো পর্যন্ত আমাদের কাছে রিপোর্ট আছে সে নেটে ভালোই বল করছে।ওর যে ফিটনেস তাতে আগামীকাল(আজ) প্রস্তুতি ম্যাচে সে খেলবে।’

তবে আগামী ২৬ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে মোস্তাফিজ খেলবেন কি না সেটা নির্ভর করছে আজ তার পারফর্মেন্সের ওপর। মিনহাজুল বলেন, ‘ সে যদি তিনটা স্পেলে ৭-৮ ওভার বল করতে পারে তাহলে আমরা তাকে ওয়ানডে তে রাখবো।’

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও তানভীর হায়দার।