অমিতাভ বনাম রাজেশ খান্না

বলিউডের একদা সুপারস্টার রাজেশ খান্না তখন খ্যাতির শিখরে। অমিতাভ বচ্চন তখন একেবারে নবীন। রাজেশ খান্নার সহ-অভিনেতা হয়ে অভিনয় করেছেন বহুল আলোচিত এবং সুপারহিট ছবি ‘আনন্দ’-এ। কিন্তু মজার খবর হচ্ছে তখন থেকেই অমিতাভকে খুব একটা পছন্দ করতেন না ‘ম্যাটেনি আইডল’ নামে পরিচিত এই অভিনেতা। শোনা যায় দু’এক কথায় অমিতাভ বচ্চনকে তাচ্ছিল্য করতে ছাড়তেন না রাজেশ খানানা।

জয়া ভাদুড়ীর সঙ্গে তখন প্রেম চলছে অমিতাভের। জয়া শুটিং করছেন ‘বাবুর্চি’ ছবির সেটে। অমিতাভ বচ্চন তখন প্রায়ই গিয়ে বসে থাকতেন জয়ার সঙ্গে দেখা করতে। বিষয়টা নাকি পছন্দ হতো না রাজেশ খান্নার। তাই একদিন অমিতাভ বচ্চনের উপস্থিতি নিয়ে বিরক্তি প্রকাশ করে ফেলেন রাজেশ খান্না। কথাটা কানে গিয়েছিলো অমিতাভ বচ্চনের। একটু রেগেই গিয়েছিলেন সেদিন বিগ-বি। জয়া ভাদুড়ীকে নাকি বলেছিলেন,‘একদিন আমি ওর চাইতে এগিয়ে গিয়ে সব জবাব দিয়ে দেবো।’

জবাবটা ঠিকই দিয়েছিলেন অমিতাভ বচ্চন। এমন একটা সময় এলো যখন অমিতাভের আক্রমণের সামনে পিছু হটতে শুরু করলেন পরাক্রমশালী অভিনেতা রাজেশ খান্না। ‘জিঞ্জির’ ছবির পর অমিতাভ বচ্চনকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। অ্যাংগ্রি হিরোর ইমেজ দিয়ে তিনি ভেঙে দিয়েছিলেন রাজেশ সাম্রাজ্য।

কিন্তু বিষয়টাকে এখনকার মুম্বাই হিরোদের মতো স্থায়ী ঝগড়ায় রূপ দেননি অমিতাভ। পার্টি অথবা কোনো সামাজিক অনুষ্ঠানে দেখা হলে খুব স্বাভাবিক আচরণ করে গেছেন তিনি রাজেশ খান্নার সঙ্গে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল