আজ মিরপুরে সম্মানের জন্য লড়াই

আহসান শামীম

নতুন রূপে সেজেছে হোম অফ ক্রিকেট মিরপুরের শের-ই বাংলা জাতীয় স্টেডিয়াম, লম্বা বিরতির পর আবার আজ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে মিরপুর। দূর থেকে দেখে মনে হতে পারে সবুজ ক্যানভাসে এটা একটা দাবার কোর্ট। ক্রিকেট বোর্ড থেকে জানা গেছে, ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সময় ইংল্যান্ডের বেশ কয়েকটা ভেন্যু এমন ভাবেই গড়ে তোলা হয়েছিলো।

সুসজ্জিত এই স্টেডিয়ামেই টেষ্ট জয় করে সিরিজ জিততে চায় জিম্বাবুয়ে আর বাংলাদেশ চায় সমতায় ফিরতে। বাংলাদেশ দলে ফিরছেন মুস্তাফিজ আর অভিষেক হতে যাচ্ছে মিথুনের, শান্তর জায়গায়।বাংলাদেশ দলে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ জয়ের বিষয়ে যথেষ্ট আশাবাদী।সিলেটের ভুলগুলো ঢাকা টেষ্টে পুনরাবর্তী হবে না বলে জানালেন তিনি।কোচ স্টিভ রোর্ডসেরও বিশ্বাসের দৃঢ়তাও প্রতিফলন দেখা গেল রিয়াদের কথায়।

আজ সিরিজ জয় মিশনে বাংলাদেশের বিপক্ষে সকাল সাড়ে নয়টায় মাঠে নামবে জিম্বাবুয়ে।এবছর অন্য কোন টেষ্ট না খেলেই ১৭ বছর পর বিদেশের মাঠ, সিলেট টেস্টে জিতে ১-০ তে এগিয়ে আছে সফরকারীরা।ঢাকা টেষ্টের আগে জিম্বাবুয়ের অধিনায়ক  হ্যামিল্টন মাসাকাদাজার মেজাজটাও বেশ ফুরফুরে।তিনি বিশ্বাস করেন বাংলাদেশের বিপক্ষে ঢাকার লড়াইটা কঠিন হবে।ঢাকা টেস্টের ফলাফল তাদের পক্ষে গেলে তাঁর দলের জন্য দারুণ হবে বিষয়টা।

সংবাদ সম্মেলনে মাসাকাদাজা জানালেন, ‘আমি যথেষ্ট ইতিবাচক আছি। বাংলাদেশ ক্ষুধার্ত এখন, আর আমাদেরকে ছাড় দেবে না তারা। বাংলাদেশ খুবই ভাল দল। কঠিন লড়াইয়ের আশা করছি।আমি আশাবাদী তাঁরা আমাদের বিপক্ষে শক্ত ভাবেই ঘুরে দাঁড়াবে সিরিজে সমতা আনার জন্য। আমরাও প্রস্তুত, আমরা এই ম্যাচে ফলাফলের আশা করছি। আমাদের পক্ষে গেলে দলের জন্য দারুণ হবে বিষয়টা।’

ছবিঃ গুগল