আল পাচিনো আসছেন কিং লীয়রে

প্রখ্যাত অভিনেতিা আল পাচিনো উইলিয়াম শেক্সপীয়ারের ‘কিং লীয়র’ ছবিতে অভিনয করবেন। ইংরেজি সাহিত্যের এই অসাধারণ ট্রাজেডী নাটকটি পরিচালক মিচেল র‌্যাডফোর্ড একটু ভিন্ন ভাবে পর্দায় উপস্থাপন করবেন বলে পরিকল্পনা করেছেন।

এই একই পরিচালক ২০০৪ সালে শেক্সপীয়ারের আরেক বিখ্যাত নাটক ‘মার্চেন্ট অফ ভেনিস’ অবলম্বনে নির্মাণ করেছিলেন আরেকটি সিনেমা। সেখানে আল পাচিনো বিখ্যাত চরিত্র ইহুদী সুদের কারবারী শাইলকের চরিত্রে অভিনয় করেন।

র‌্যাডফোর্ড গণমাধ্যমের কাছে বলেছেন, ‘মার্চেন্ট অফ ভেনিস’ ছবিতে আল পাচিনোর জন্য বরাদ্দ ছিলো মাত্র ৫টি দৃশ্য। কিন্তু তার এই নতুন ছবিতে প্রায় প্রতিটি দৃশ্যেই কিং লীয়র হিসেবে সরব থাকবে পাচিনোর উপস্থিতি। কাজটা একজন অভিনেতার জন্য যথেষ্ট চ্যালেঞ্জিং বলে মনে করেন পরিচালক। তবে তিনি মনে করেন, আল পাচিনো বড় মাপের একজন অভিনেতা, এ ধরণের চ্যালেঞ্জিং কাজ তিনি খুব সুন্দর ভাবে শেষ করবেন।

ছবিতে সংলাপের ক্ষেত্রে শেক্সপীয়ারের কবিতাধর্মী আবহকেই অক্ষুন্ন রাখবেন পরিচালক। তবে কিছু জায়গায় সিনেমার প্রয়োজনে পরিবর্তন আনতে হবে তাকে।

আল পাচিনোর হাতে এখন আরো দুটি বড় ছবির কাজ। একটি হচ্ছে পরিচালক মাইকেল স্কোরেসিসের ‘আইরিশম্যান’ এবং কোয়েন্টিন তারান্তিনোর ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া

ছবিঃ গুগল