আসছে শাওমি মি এ২ এবং মি এ২ লাইট

সাইফ তনয় (টেক ব্লগার)

চায়নার বেশ জনপ্রিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি আজ স্পেনে এক গ্লোবাল ইভেন্টে উন্মোচন করেছে শাওমি মি এ২ এবং এমআই এ২ লাইট। গত বছরের শাওমি মি এ ১ এর ব্যাপক সফলতার পর স্টক অ্যান্ড্রয়েড প্রেমী গ্রাহকদের চাহিদা মেটাতে বাজারে আনা হয়েছে এই স্মার্টফোনটি। খুব শীগ্রই ভারত সহ বাংলাদেশেও পাওয়া যাবে স্মর্টফোন দুটি।

শাওমি মি এ২ স্মার্টফোনে রয়েছে ৫.৯৯ ইঞ্চি এর ফুল এইচ ডি প্লাস ১৮:৯ আইপিএস এলসিডি ডিসপ্লে। অন্যদিকে এমআই এ২ লাইট স্মার্টফোনে থাকছে ৫.৮৪ ইঞ্চি ১৯:৯ ফুল এইচ ডি প্লাস নচ যুক্ত ডিসপ্লে। উভয় স্মার্টফোনের রেজুলেশন ২১৬০ x ১০৮০ পিক্সেলস। দুটি ফোনেই রয়েছে ২.৫ ডি কার্ভাড গ্লাস।

শাওমি মি এ২ এবং এমআই এ২ লাইট এই দুটি স্মার্টফোনেই থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। শাওমি মি এ২ তে রয়েছে ১২ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল এর সেকেন্ডারি সেন্সর, এবং ডিভাইসটির ফ্রন্টে রয়েছে ২০মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া এমআই এ২ লাইট স্মার্টফোনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল এর দুটি রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা।

এমআই এ২তে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যা কিনা ২.২ গিগাহার্জ এর অক্টা-কোর প্রসেসর, এবং মি এ২ লাইট স্মার্টফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট যা একটি ১.৮ গিগাহার্জ এর অক্টা-কোর প্রসেসর। শাওমি মি এ২ স্মার্টফনে থাকছে ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে ৩২ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজের তিনটি ভেরিয়েন্ট। এবং এমআই এ২ লাইট স্মার্টফোনে থাকছে ৩ জিবি ও ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ৬৪ জিবি স্টোরেজের দুটি ভেরিয়েন্ট।

শাওমি মি এ২ এবং মি এ২ লাইট দুটি স্মার্টফোনেই রয়েছে পিওর স্টক অ্যান্ড্রয়েড ইউআই, এবং অ্যান্ড্রয়েড ৮.১ (ওরিও)। তাছাড়া এমআই এ২ তে থাকছে কুইক চার্জিং ৩.০ সাপোর্টেড ৩,০১০ এমএইচ ব্যাটারী এবং এমআই এ২ লাইট স্মার্টফোনে রয়েছে ৪,০০০ মিলিয়ামপায়ারের পাওয়ারফুল ব্যাটারী।

ছবি: গুগল