ইউটিউব মাতালেন কোনাল

 এখন ইউটিউবে মাতাচ্ছে  ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলোরে’ গানটি । রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানটিকে তুলে ধরা হলো একেবারে ভিন্নভাবে।

বিশেষ করে গানের ভিডিও কনসেপ্ট এর কারণে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসার জোয়ারে ভাসছে। গানের উপস্থাপনাও ছিলো চমৎকার।

শ্রোতারা গায়িকা সোমনুর মনির কোনালকে উদ্দেশ্য করে প্রশংসা করছেন। জানিয়েছেন নিজেদের ভালোলাগা ও অবাক হওয়ার কথা।

এদিকে, ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সচেতনতা বাড়াতেই এই ভিডিও তৈরি বলে জানালেন শিল্পী। ভিডিওর কনসেপ্টটিও তার।

কোনাল বলেন, ‘এটি আমার খুব প্রিয় একটি গান। আমি যখন বিষন্ন থাকি, তখন এটি শুনলে ভীষণ উৎসাহ পাই। ‌সাম্প্রতিক ধর্ষণ ও যৌন নিপীড়ন নিয়ে আমরা অনেকে সোচ্চার হচ্ছি। সামাজিক মাধ্যমগুলোতে লিখছি বা তথ্য শেয়ার করছি। এর বাইরে তো কিছু করতে পারছি না!

কেউ চাইলেও পারছেন না বা কেউ পারলেও হয়তো করছেন না। আমি একজন শিল্পী। আমি তাই গান দিয়ে কিছু একটা করতে চেয়েছে। আর এ কারণে যে গানে আমি নিজে উৎসাহ পাই, সেটিকেই বেছে নিয়েছি। এরপর গানের ভিডিওর কনসেপ্টগুলো তৈরি করি।’

ভিডিওতে কল্পনা ও ভিএফক্সের মাধ্যমে বাস্তবতা দেখানো হয়েছে। বেশ কয়েটি চরিত্র এগুলো উপস্থাপন করেছে। কোনাল নিজেও এতে অভিনয় করেছেন।

কবিগুরু এ গানটির নতুনভাবে সংগীতায়োজন করেছেন নির্ঝর চৌধুরী ও শাহরিয়ার আলম মার্সেল। ভিডিওটি পরিচালনা করেছেন তানহা জাফরীন। রবি ঠাকুরের জন্মদিনে এটি চ্যানেল আইয়ের ইউটিউবে অবমুক্ত করা হয়েছে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল