উট বলছে ক্রোয়েশিয়া, বিড়াল ফ্রান্স

আহসান শামীমঃ উট বলছে বিশ্বকাপ জিতে নেবে ক্রোয়েশিয়া। আর বধির বিড়ালের ভোট ফ্রান্সের দিকে। কে জিতবে এবারের বিশ্বকাপ? উট, বিড়াল, ডলফিন আর জ্যোতিষরা এখন ব্যস্ত বিশ্বকাপ ফুটবল ফাইনালের ফলাফল নিয়ে ভবিষ্যদ্ববাণী দিতে। বিশ্বকাপ কার হাতে উঠবে এ নিয়েও বিশ্লেষণের শেষ নেই। কেউ  ফ্রান্সের আবার কেউ  ক্রোয়েশিয়ার পক্ষ নিয়েছেন। শেষ হিসেবটা অবশ্য নিশ্চিত করে জানাবে ১৫ জুলাই-এর ফাইনালের শেষ বাঁশী।

ভারতের জ্যোতিষী গ্রিনস্টোন লোবো, ২০০৮, ২০১২, ২০১৬ পর পর তিন বছর আগাম জানিয়ে দিয়েছিলেন কোন দেশ পাবে ইউরো কাপ। তার সেই ভবিষ্যতবাণী মিলেও গিয়েছিলো। এবার লোবো উরুগুয়ের বিপক্ষে ফ্রান্সের কোয়ার্টার ফাইনালের আগেই ভবিষ্যদ্ববাণী করে বলেছিলেন, ‘এই ম্যাচে যে দল জিতবে তাদের বিশ্বকাপ পাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।’ লোবো‘র এমন ভবিষ্যদ্ববাণী ফ্রান্স সমর্থকদের জন্য বাড়তি উদ্দীপনার খোরাক জোগাচ্ছে।

এবারের বিশ্বকাপের অফিসিয়াল ভবিষ্যদ্ববাণীর জন্য বেছে নেয়া হয়েছিল, বধির বিড়াল আচিলিসকে। তার ভবিষ্যতবাণীর ৭০ ভাগই না মেলায় দর্শকরা এখন মুখ ঘুরিয়ে নিয়েছে বিড়ালের দিক থেকে। তাদের সবার নজর এখন উট শাহীনের দিকে। বিশ্বকাপের প্রতিটা ম্যাচেরই ভবিষ্যদ্ববাণী করেছে শাহীন নামে এই উটটি। শাহীনের বেশিরভাগ প্রেডিকশনই সঠিক হয়েছে। এবার তাই ফাইনালে কোন দলকে এগিয়ে রাখছে এই উট সেটা জানর জন্যই আগ্রহী সবাই। আজ উট জানিয়েছে, ফাইনাল ম্যাচে জিতবে ক্রোয়েশিয়া। কিন্তু উটের সঙ্গে এবারও মিলছে না বিড়াল সাহেবের ভবিষ্যদ্ববানী।  বিড়াল বলছে, এবারের বিশ্বকাপের ফাইনাল জিতবে ফ্রান্স।

অক্টোপাসের নাম ছিল রাবিও। বিশ্বকাপে জাপানের সব ম্যাচের ফলাফলের  নিখুঁত আগাম ফলাফল জানিয়ে দিয়েছে অক্টোপাস বাবাজী। অক্টোপাস রাবিও বলে দিয়েছিলো, কলম্বিয়ার বিপক্ষে জাপান জয়ী হব, সেনেগালের সঙ্গে ড্র আর বেলজিয়ামের বিপক্ষে কপালে হার লেখা আছে। সবগুলোই আগাম বাণী মিলে গেছে।

রাবিওকে নামের সেই অক্টোপাসকে শেষে মেরে ফেলা হলো। রাবিও’র মাংস দিয়ে তৈরি করা হয় সাশিমি নামে জাপানের ঐতিহ্যবাহী খাবার। কিমিও আবে নামে যে জেলে এই অক্টোপাস ধরেছিলেন, তিনি মনে করেন এটা আরও বেশি দামে বিক্রি করা যেতো।

ছবিঃ গুগল