এবার জলদস্যু অমিতাভ

অসাধারণ’, ‘বাক্যহারা’, ‘অপূর্ব’…। ঠিক এই বিশেষণগুলোই এই মুহূর্তে আছড়ে পড়ছে সোশ্যাল ওয়ালে। আর তার কারণ ‘ঠগস অব হিন্দোস্তান’ ছবিতে অমিতাভ বচ্চনের ফার্স্ট লুক। সদ্য প্রকাশ পেয়েছে জলদস্যুর ভয়ঙ্কর চেহারা ও পোশাকে অমিতাভের একেবারে ভিন্ন রূপ। তার পরই বিগ বি’কে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন দর্শক।

কস্টিউম, মেকআপ, ব্যাকগ্রাউন্ড থেকে অমিতাভকে মনে হচ্ছে  সত্যি অজানা সমুদ্রে ভেসে থাকা এক জলদস্যৃ। সিনেমায় তার চরিত্রটিও এমনই। তার চরিত্রের নাম এই ছবিতে খুদাবক্স।

২৫ সেকেন্ডের একটি ভিডিওর মাধ্যমে প্রকাশ্যে এসেছে অমিতাভের এই লুক। খোদ আমির খান লিখেছেন, ‘দ্য বিগেস্ট ঠগ অফ অল।’ তবে অনেকেই আবার জনি ডেপের ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর সঙ্গে অমিতাভের এই লুকের মিল খুঁজে পাচ্ছেন।

এই সিনেমাটির বিশেষ একটি দিক হচ্ছে অমিতাভ-আমির জুটি। এই শক্তিশালী দুই অভিনেতাকে আগে কখনোই একসঙ্গে দেখেননি দর্শক। এই ছবিতে সে সাধ পূর্ণ হবে।

১৮৩৯-এ প্রকাশিত ফিলিপ ম্যাডোসের লেখা বই ‘কনফেশনস্ অফ আ থাগ’ অবলম্বনে লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। আমিরের চরিত্রটি অ্যান্টাগনিস্ট।  এ ছাড়াও ক্যাটরিনা কাইফ, ফতিমা সানা শেখের মতো শিল্পীর অভিনয় করবেন এই ছবিতে।

 বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল