ঐশ্বরিয়াকে ‘বাগে পেতে

কিছু দিন আগেই হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অ্যাঞ্জোলিনা জোলি, গেনিথ পাল্টরোও-সহ একাধিক হলিউড নায়িকা। তার জেরেই সোশ্যাল মিডিয়ায় ‘মি টু’ মুভমেন্টে অংশ নিয়েছিলেন বহু তারকা। পরে বলিউড নায়িকারাও যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন। রাধিকা আপ্তে, বিদ্যা বালান ও ইলিয়েনা ডি ক্রুজের মতো তারকারা যৌন হেনস্থার কথা প্রকাশ্যে শেয়ার করেছিলেন। এ বার সেই তালিকায় যোগ হলেন সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনও।

হলিউডের তারকা প্রযোজক হার্ভে উইনস্টেইন নাকি এক সময় ঐশ্বরিয়াকে ‘বাগে পেতে’ মরিয়া হয়ে উঠেছিলেন। এমনকী, ঐশ্বরিয়াকে পেতে অনেক টাকা খরচ করতেও রাজি ছিলেন তিনি। কিন্তু, এই সুন্দরীর কাছ থেকে কোনো সাড়া পাননি উইনস্টেইন।

ঐশ্বরিয়ার তৎকালী ম্যানেজার সাইমন শেফিল্ড বলেন, ঐশ্বরিয়াকে কাছে পেতে এক সময় পাগলের মতো হয়ে গিয়েছিলেন হার্ভে উইনস্টেইন। কী করলে ঐশ্বরিয়াকে পাওয়া যাবে। সারাক্ষণ এটাই ভাবতেন।

শেফিল্ড আরো জানান, ঐশ্বরিয়ার সঙ্গে আলাদা করে সময় কাটাতে অনেক চেষ্টা করেছেন হার্ভে। কিন্তু কোনো রকমে নিজেকে উদ্ধার করেছিলেন ঐশ্বরিয়া। এ নিয়ে অবশ্য কোনো দিন মুখ খুলতে দেখা যায় নি এ তারকাকে।

তবে আকার-ইঙ্গিতে ‘দ্য টেলিগ্রাফ’কে ঐশ্বরিয়া বলেন, ‘কোনও মহিলাকে যদি নিজের আপত্তি সত্ত্বেও কোনও ক্ষেত্রে কম্প্রোমাইজ করতে হয়, সেই অভিজ্ঞতার কথা শেয়ার করা উচিত। শুধু ফিল্ম ইন্ডাস্ট্রিতে নয়, সব জায়গাতেই এই সমস্যা নিয়ে আলোচনা হওয়া উচিত।’ আমি নিজেকে নিয়ন্ত্রণ করতে পেরেছি বলেই অনেকের কুনজর থেকে নিজেকে বাঁচাতে পেরেছি।

বিনোদন ডেস্ক
তথ্যসূত্র ও ছবিঃ ইন্টারনেট