ওয়ালশের বিদায়ঃ হাতুড়া কি ফিরছেন

আহসান শামীম

কোর্টনি ওয়ালশের সঙ্গে বাংলাদেশর ওয়ান ডে বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিলো। বিশ্বকাপে পেসারদের যথাযথ উন্নতির কাটা সঠিক জায়গায় না পৌঁছানোয়  ওয়ালশের সঙ্গে চুক্তি নবায়ন করছে না বিসিসিবি। সূত্র জানান, পাকিস্তানের বিপক্ষে অমন হারের পর লন্ডনের হোটেলে বিসিবি প্রধান নাজমুল হাসানসহ কয়েকজন পরিচালক জরুরী সভায় বসেন। সেখানেই সিদ্ধান্ত হয় ওয়ালশকে না রাখার।

ওয়ালশের জায়গায় আসন্ন শ্রীলঙ্কা সফরে হাই পারফরম্যান্স ইউনিটের কোচ চম্পাকা রামানায়েককে  পেস বোলিং কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে।শুধু ওয়ালশই নয়, বিশ্বকাপেই চুক্তি শেষ হওয়া ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গেও সম্পর্ক চুকিয়ে ফেলেছে বিসিসিবি। বিশ্বকাপের পুরোটা সময় ছোটবড় চোটে জর্জরিত ছিল বাংলাদেশ দল। চোট ব্যবস্থাপনায় ব্যর্থতার পুরো দায় মাথায় নিয়েই  ফিজিওকে বিদায় নিতে হলো।

রয়্যাল ল্যাঙ্কাস্টার হোটেলে শনিবার দুপুর থেকেই বিদায়ের সুর। সাকিব আল হাসান স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপে ঘুরে বেড়াবেন। আরও তিনজনও ঘুরেটুরে পরে ফিরবেন দেশে। পারফরম্যান্স এনালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরন যাবেন ভারতে। তার চুক্তির মেয়াদ বেড়েছে আরও দুই বছর। প্রধান কোন স্টিভ রোডর্স সহ  কোচিং স্টাফের বাদবাকি সবাই  ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশে ফেরার পথ ধরবেন। আর দীর্ঘদিন পর বিষন্ন মনে একটা ট্যাক্সি ভাড়া করে কোর্টিন ওয়ালশের যাত্রা তখন অন্য কোন অজানা গন্তব্যে।

সূত্র আরও জানায় স্টিভ রোডর্সের সাথে আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তিরও রদবদল হতে পারে। শ্রীলংকার কোচিংয়ের দায়িত্ব ছাড়তে যাচ্ছেন বাংলাদেশের প্রাক্তন অলোচিত- সমালিচিত কোচ হাতুরাসিং। গুঞ্জন আছে হয়তো হাতুড়াই আবার ফিরতে পারেন বাংলাদেশ দলের দায়িত্ব নিয়ে। বাংলাদেশর প্রাক্তন আরেক কোচ ডেভ হোয়াটমোর লঙ্কান ক্রিকেটের হাল ধরতে পারেন।অবশ্য এই প্রধান জায়গার রদবদল শ্রীলংকা সফরের পর একটা অবয়ব ধারণ করবে বলে অনুমান করা হচেছ।

ছবিঃ গুগল