খোঁড়াচ্ছে টাইগাররা

আহসান শামীমঃ ব্যাথা নিয়েই বেসিন রিজার্ভে টেস্টের শেষ দিন ব্যাটিংয়ে নেমেছিলেন ইমরুল। শেষ খবর পাওয়া পর্যন্ত ইমরুলের উরুর মাসলের একটা টিস্যু ছিঁড়ে গেছে। মঙ্গলবার ক্রাইস্টচার্চে পৌঁছানোর পর ইমরুলের উরুর আল্ট্রা সাউন্ড স্ক্যান করা হয়। যতদূর জানা গেছে দ্বিতীয় টেস্টে তাঁর খেলার সম্ভাবনা খুবই কম। শুধু ইমরুলই নন, ইনজুরি ছিটকে দিয়েছে টাইগার অধিনায়ক মুশফিকুর রহিমকেও। হাসপাতালের পরীক্ষা নিরিক্ষার পর নিউজিল্যান্ডর নিউওরো ডাক্তার মুশফিকে চার সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন।  দ্বিতীয় টেষ্টে সে হিসাবে দলে থাকছেন না ট্রাম্প কার্ড মুস্তাফিজুর রহমান আর ওপেনার ইমরুল । তামিম হাতের ব্যাথা নিয়েই খেলে যাচ্ছেন।নতুন করে ইনজুরি আক্রান্তদের তালিকায় নাম লেখালেন  টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হক। ওয়েলিংটনে টেস্টে বাউন্সার সামলাতে গিয়ে বুকে ব্যাথা পান তিনি।এক্সরেতে কিছু ধরা না পড়লেও ব্যাথা ঠিকই রয়ে গেছে বলে জানা যায়।

আহতদের এমন মিছিলে টিম বাংলাদেশের জন্য ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেষ্টে সোহান আর সৌম্য সরকারকে দলে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে । ওয়ালিংটন টেষ্টে অভিষিক্ত শুভাশিস বোলিং করার সময় পীচের গুরুত্ব পূর্ন নিষিদ্ধ স্থানে অবৈধ ভাবে পা ফেলার অভিযোগে আম্পায়াররা দু’বার তাঁকে সতর্ক করেন । শুভাসিসের বোলিং এর মানও খুব একটা চোখে পড়ার মতো না । অন্যদিকে নিউজিল্যান্ডর বিপক্ষে সর্বোচ্চ  টি-টুয়েন্টি সিরিজে উইকেট শিকারী বাংলাদেশের পেসার রুবেলের টেষ্ট দলে জায়গা না পাওয়ার বিষয়টাও অনেকের কাছে বেশ রহস্যময়।

বুধবার স্থানীয় সময়  বেলা ১:০৭ মিনিটে ভুমিকম্প অনুভুত হয় ক্রাইস্টচার্চে। সকালে বৃষ্টি আর ঠান্ডা বাতাসে নির্ধারিত সময়ে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ দল ।  দুপুরে ঐচ্ছিক অনুশীলনে গা গরম করেছেন দলের ৭ ক্রিকেটার। কোর্টনি ওয়ালশ কাজ করেছেন পেসার রুবেল হোসেন ও মোস্তাফিজদের নিয়ে।আর নেট প্র্যাকটিসে ব্যাট করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার এবং নুরুল হাসান সোহান। ২০ থেকে ২৪ জানুয়ারি এই ভেন্যুতেই হবে নিউজিল্যান্ডের সঙ্গে শেষ টেস্ট ম্যাচ।

ছবিঃ ইএসপিএন