ঘরের মাঠকে বিদায বলছেন মাশরাফি

আহসান শামীম

নড়াইল-২ আসন থেকে নির্বাচন করলেও খেলার মাঠ ছাড়ছেন না ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা । ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সব ম্যাচেই তিনি খেলবেন বলে জানা গেছে। দেশের মাঠে এটাই হবে তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে শেষ ম্যাচ। এরপর বিশ্বকাপ খেলে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন।এমন খবর নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি।

এর আগে ওয়েষ্ট উইন্ডিজের বিপক্ষে মাশরাফির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। সপ্তাহ খানেক আগে বিসিবি সভাপতি জানিয়েছিলেন, নির্বাচন নিয়ে ব্যস্ততার কারনে ওয়েষ্ট উইন্ডিজ সিরিজে মাশরাফির না খেলার সম্ভাবনার কথা।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সাধারন সভা শেষে মঙ্গলবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গনমাধ্যমের কর্মীদের কাছে বিসিবি সভাপতি ওয়েষ্ট উইন্ডিজের বিপক্ষে ওয়ান ডে ম্যাচে মাশরাফি অধিনায়কত্ব করবেন বলে নিশ্চিত করেন। বিসিবি সভাপতি জানান, মাশরাফি খেলা পাগল ছেলে।তাই নির্বাচনে প্রার্থী হয়েও তিনি দেশের জন্য খেলার প্রাধান্য দেওয়ায়, ওয়েষ্ট উইন্ডিজের বিপক্ষে তিনি নির্বাচনের মাঠ ছেড়ে খেলার মাঠেই থাকবেন।

একটি সূত্রে জানা যায়, দেশের মাঠে ওয়েষ্ট উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজই হবে মাশরাফির আন্তর্জাতিক ক্রিকেটের বিদায়ী ম্যাচ।ইংল্যান্ডের মাঠে আগামী বিশ্বকাপ খেলে মাশরাফি তাঁর আন্তর্জাতিক ক্রিকেট জীবনের সম্পাত্তি টানবেন।বর্তমানে দেশের জাতীয় নির্বাচনে মাশরাফি নৌকা প্রতীকে নড়াইল-২ আসনে প্রতিদ্বন্ধিতা করবেন।নির্বাচনের কারনে বেশির ভাগই ক্রিকেট অনুরাগীরা ধরেই নিয়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে সবার অলক্ষ্যেই মাশরাফি দেশের মাঠে তার শেষ ম্যাচটা খেলে ফেলেছিলেন।

ছবিঃ গুগল