চলে এলো ওয়ানপ্লাস ৬

সাইফ তনয় (টেক ব্লগার)

শুরু থেকেই প্রযুক্তিবিশ্বে হইচই ফেলে দিয়েছে চীনের স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস। তাই প্রযুক্তি প্রেমীকরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করেন ওয়ানপ্লাসের নতুন ডিভাইসের জন্য। প্রতীক্ষার অবসান ঘটিয়ে বুধবার উন্মুক্ত হচ্ছে ওয়ানপ্লাস ৬।

বিভিন্ন সংস্থা সূত্রে খবর, আগের মডেলের থেকে অনেকটাই আপডেটেট ওয়ানপ্লাস ৬-এ থাকছে আকর্ষণীয় সব ফিচার। কেনার আগে গ্যালারির পাতায় দেখে নিন এই ফোনের খুঁটিনাটি।

ধুলো, পানির হাত থেকে বাঁচাতে স্ক্রিনগার্ড, দামি ফোনের কভার তো কিনেই থাকেন। কিন্তু জানেন কি, ওয়ানপ্লাস ৬-এর এই নতুন মডেল একেবারে ওয়াটার প্রুফ। শুধু তাই নয় ধুলোর হাত থেকেও সম্পূর্ণ সুরক্ষিত থাকবে আপনার ফোন।

১৯:৯ ডিসপ্লে এবং ৬.২৮ ইঞ্চির নতুন এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি প্রসেসর এবং ১০৮০*২১৬০ পিক্সেলের এইচডি রেজোলিউশন। রয়েছে আরও চমক। ওয়ান প্লাস ৬-এ নতুন ভার্সনের অক্সিজেন অপারেটিং সিস্টেমের সঙ্গে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও।

ওয়ান প্লাস কর্তৃপক্ষ জানিয়েছে এই ফোনের ডিজাইন অনেকটা আইফোন এক্সের মতো। গ্লাসব্যাক প্যানেলে রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা যা ওয়ানপ্লাস ৩ এবং ওয়ানপ্লাস ৫ সিরিজের থেকে অনেকটাই আলাদা।

মূলত ফোনটি দু’টি ভার্সনে পাওয়া যাবে। ১২৮ জিবি রমের সঙ্গে ৬ জিবি র‌্যামের অপশন যেমন থাকছে, তেমনই থাকছে ২৫৬ জিবি রমের সঙ্গে ৮ জিবি র‌্যাম। তা ছাড়াও নতুন মডেলটিতে ২৫৬ জিবি স্টোরেজের অপশনও রাখা হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রথম দিনেই ভারত ছাড়াও নিউ ইয়র্ক, লন্ডন, প্যারিস, মিলান এবং বেজিং-এর সমস্ত স্টোরে পাওয়া যাবে ফোনটি। বাংলাদেশে কবে নাগাত আসবে ফোনটি জানতে চোখ রাখুন Aqua Gadget এ ।

ছবি: গুগল