জয়ে সূচনা বাংলাদেশের

আহসান শামীম

প্রায় ৮ মাস পর নিজেদের মাটিতে খেলতে নেমে জয় দিয়ে সূচনা হলো বাংলাদেশের।জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ২৮ রানে জয় পেয়েছে বাংলাদেশ।লিটন দাস, মুশফিক, মাহমুদুল্লাহ, রাব্বি মিথুনের ব্যাটিং ব্যার্থতায় যখন বাংলাদেশের জন্য দুই’শ রান অতিক্রম দুরূহ হয়ে দাড়ায়। ১৩৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যস্থ বাংলাদেশ কে ১৬০ বলে, ইমরুল কায়েস আর সাইফুউদ্দিনের ১২৬ রানের জুটি জয়ের টার্গেটে  নিয়ে যায়।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জয় লাভ করে ব্যাটিং এ বাংলাদেশ।ব্যাট হাতে ওপেনিং জুটি ভেঙ্গে গেল ১৬ রানের মাথায়।ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন না লিটন দাস।বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে ১২৯ তম অভিষিক্ত খেলোয়াড়  হলেন ফজলে রাব্বি। কিন্তু ব্যার্থ হলেন রাব্বি অভিষেক ম্যাচটা।দীর্ঘদিন পর দলে রুবেলের পরিবর্তে একাদশে সুযোগটা ব্যাট হাতে দারুন ভাবে কাজে লাগালেন সাইফউদ্দিন।জাতীয় দলের হয়ে ঠান্ডা মাথায় নিজের চতুর্থ ওয়ানডেতেই অর্ধশতক রানের দেখা পেলেন সাইফউদ্দিন।

দলের বড় শক্তি তামিম, সাকিবের অনুপস্থিতিত, ৩০ সেপ্টেম্বর বাবা হওয়ার পর ইমরুলের ভাগ্যটাই যেন পরিবর্তন হয়ে গেলো। ওপেনিংয়ে দারুণ সমস্যা। জিম্বাবুয়ে সিরিজে ইমরুলই বড় ভরসা। সেটার দারুণ প্রতিদান দিলেন ইমরুল কায়েস, নিজের ক্যারিয়ারের সেরা ১৪০ বলে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে। ১৩ বাউন্ডারির সাথে ৬ ছক্কার মার মেরে। নিজের।সন্তানের জন্য এরচেয়ে অসাধারণ উপহার বোধহয় দিতে পারতেন না বাবা ইমরুল কায়েস। হাত দুলিয়ে বাচ্চাকে সেঞ্চুরিটা উপহার দিলেন কায়েস।ম্যাচ সেরা ইমরুল কায়েস।মিরাজ তিন আর আল আমিন দুইটা করে উইকেট পান।

ছবিঃ ইএসপিএন