ঝামেলায় শাকিবের দুই ছবি

শোনা যাচ্ছে শাকিব খান অভিনীত ‘ভাইজান এলো রে’ ছবিটি ঈদে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে। এটি এখন পর্যন্ত কলকাতার এসকে মুভিজের সিনেমা বলেই পরিচিত। ভবিষ্যতে ছবিটিকে যৌথ প্রযোজনার পরিচয় দিতে বাংলাদেশি কোনো প্রযোজনা প্রতিষ্ঠান এগিয়ে না এলে ছবিটি সাফটা চুক্তিতেই আমদানি করা হবে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন অবশ্য জানান, ‘যদি বাংলাদেশি প্রযোজনার কোনো সিনেমা ঈদে মুক্তি পায়, তাহলে সাফটা চুক্তিতে কোনো সিনেমা মুক্তি দেয়া যাবে না। আইন অনুযায়ী এটা নিয়মে নেই।’

এমন অবস্থায় ঈদে ‘ভাইজান এলো রে’ ছবিটি আদৌ মুক্তি পাবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে শোনা যাচ্ছে ‘ভাইজান এলো রে’ ছবিটিকে বাংলাদেশি ছবি হিসেবেই ঢাকায় মুক্তি দিতে পারে এসকে মুভিজ।

পাশাপাশি ঈদে মুক্তির সম্ভাব্য তালিকায় আছে শাকিব খানের আরও একটি ছবি ‘সুপার হিরো’।  এ নিয়েও ঝামেলা শুরু হয়েছে। আশিকুর রহমান পরিচালিত এই ছবিটি প্রযোজনা করেছে হার্টবিট প্রডাকশন। অভিযোগ উঠেছে, সরকারি অনুমতি (ওয়ার্ক পারমিট) না নিয়ে অস্ট্রেলিয়াতে শুটিং করা হয়েছে। সরকারি অনুমতি ব্যতীত রাজস্ব ও ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধ পথে দেশ থেকে টাকা নিয়ে গত ২২ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ায় ছবিটির শুটিং করা হয়েছে। এই ছবিটিকে সেন্সর না দিতে আবেদন করেছেন মেসার্স নিপা এন্টারপ্রাইজের কর্ণধার সেলিনা বেগম।

শাকিব খানের সিনেমার সঙ্গে সম্প্রতি ঝামেলা জুড়ে যাওয়া একটি প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। এই দুটি সিনেমার ভবিষ্যত নিয়েও সংশ্লিষ্ট মহল চিন্তিত।

এদিকে ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’ নামে উত্তম আকাশ পরিচালিত ছবিটি ঈদে মুক্তি পাবে। উত্তম আকাশ বলেন, ‘আমরা ছবিটির কাজ শেষ করেছি। ঈদ মানেই আনন্দ, গৎবাঁধা ছবির বাইরে একটিন গল্প নিয়ে আমি ছবিটি নির্মাণ করেছি, যা দর্শক পছন্দ করবে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল