টাইগারদের নিরাপত্তা দেবে আয়ারল্যান্ড

আহসান শামীম

শেষ মুহূর্তে আয়ারল্যান্ড বাংলাদেশ ক্রিকেট দলকে বিশেষ নিরাপত্তা দিতে রাজী হয়েছে। অবশ্য ৩০ মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলকে ইংল্যান্ড কোন বাড়তি নিরাপত্তা দিতে নারাজ।আগামী ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে বাংলাদেশ দল দেশ ছাড়বে। ৫ মে আয়ারল্যান্ড উলভসের সঙ্গে একটা প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগার বাহিনী। এরপর ৭ মে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ত্রিদেশীয় সিরিজের।

কোনও টুর্নামেন্ট খেলতে কিংবা দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বিদেশি কোনও দল বাংলাদেশ সফরে এলে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়। বিমানবন্দর থেকে শুরু করে টিম হোটেল, সেখান থেকে ভেন্যু এবং ভেন্যু থেকে টিম হোটেল- পুরো পথই নিরাপত্তার চাদরে ঢাকা থাকে। এমনকি বিদেশি খেলোয়াড়রা মাঠের বাইরে কোথাও বেড়াতে গেলে সেখানেও থাকে একই ব্যবস্থা। বাংলাদেশ দলকে এমনটা না হলেও কাছাকাছি ধরনের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড।

‘আমরা তাদের কাছে নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা চেয়েছিলাম। সেই হিসেবে তারা আমাদের প্রত্যাশা মতোই ভালো একটি নিরাপত্তা পরিকল্পনা দিয়েছে। টিম হোটেল থেকে ভেন্যু এবং ভেন্যু থেকে টিম হোটেলে যাওয়া পর্যন্ত বাংলাদেশের সঙ্গে সশস্ত্র পুলিশ থাকবে। সার্বক্ষণিকভাবে থাকা নিরাপত্তা কর্মকর্তারা কোন হুমকি থাকলে স্থানীয় পুলিশের সঙ্গে দ্রুত যোগাযোগ করবেন। সব মিলিয়ে তাদের  নিরাপত্তা পরিকল্পনায় আমরা সন্তুষ্ট।’বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস এমনটাই জানালেন।আইপিএল থেকে সাকিব সরাসরি দলের সঙ্গে আয়ারল্যান্ডে যোগ দেবেন।

ছবিঃ ইএসপিএন