নুসরাতের চোখে সেরা জিৎ

বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়া। বেশ কিছুদিন ধরে কলকাতার ছবিতে অভিনয় করছেন। কলকাতার নায়ক জিতের বিপরীতে কাজ করেছেন মাত্র তিনটি ছবিতে। অথচ এর মধ্যেই মাতৃভূমিকে বেমালুম ভুলে গেলেন বাংলাদেশের হাওয়ায় বেড়ে ওঠা এই অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবেই কটাক্ষের শিকার হচ্ছেন নুসরাত ফারিয়া।

গতকাল দেশীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে নুসরাত ফারিয়া জানান, তাঁর চোখে কলকাতার নায়ক জিৎ-ই সেরা, শাকিব খান নয়।

আপনার চোখে কে সেরা নায়ক শাকিব না জিৎ? এমন প্রশ্নের জবাবে নুসরাতের খোলামেলা জবাব, ‘অবশ্যই জিৎ!’ জিৎ-কে সেরা বলার কারণ হিসেবে নুসরাত বলেন, “আমি শাকিব ভাইয়ের সঙ্গে কাজ করিনি তাই উনার সম্পর্কে আমার ধারনা নাই। জিৎ-এর সঙ্গে আমার কয়েকটি ছবিতে কাজ করা হয়েছে তাই তাঁকে আমি চিনি।”

নুসরাত ফারিয়ার এমন উক্তিকে স্বাভাবিকভাবে নিতে পারে নি বাংলাদেশের দর্শকরা। অনেককে সামজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

শাকিবকে সেরা না বলে জিৎ কে সেরা বলায় নুসরাত ফারিয়াকে ট্রল করে ফেসবুকে একজন লেখেন, ‘দুই দিনের বৈরাগী, ভাতেরে কয় অন্ন।’

আরেকজন লেখেন, ‘নিজ ভূমে পরবাসী, তোর চক্ষু নাই…’

ফেসবুকে নুসরাতকে ট্রল করা একজনের কাছে জানতে চাওয়া হয়, একজন অভিনেত্রীর ব্যক্তিগত পছন্দ অপছন্দ তো থাকতেই পারে। জবাবে ওই নেটিজেন জানান, “ব্যক্তিগত পছন্দ অপছন্দ নিয়ে আমার কোনো দ্বিমত নেই। বিষয়টা যখন ব্যক্তিগত তখন এটা নিজের ভেতরে রাখলেই তো পারে! প্রকাশ্যে তুলনা করার দরকার কি!?

তিনি তো এমন প্রশ্নের বুদ্ধিভিত্তিক উত্তর দিতে পারতেন! তাই বলে দেশের একজন সেরা নায়ককে ছোট করে!”

ওই নেটিজেন আরো জানান, ‘যেখানে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, সেখানে আমাদের দেশীয় শিল্পীরা নিজ দেশকে বড় না করলে কারা করবে!? শিল্পীরাই তো বিদেশে আমাদের দেশের প্রতিনিধিত্ব করছে। আমাদের শিল্পীরা তো দেশকে বড় করে দেখতে পারেই না, বরং কোথায় যেন দেশকে ছোট করার একটা প্রবণতা লক্ষ্য করা যায়।’

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল