বাচ্চু ভাইয়ের জন্য আমাদের ভালোবাসা

বাংলা গানের ভুবনে অমর কিংবদন্তী প্রয়াত আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানাতে ২৪ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের জনপ্রিয় ক্যাফে এবি’কেথার্টি থ্রি রেস্তোরাঁয় জড়ো হন দেশের একঝাঁক শীর্ষ মিউজিশিয়ান। সন্ধ্যায় সাতটার দিকে শুরু হওয়া ওই প্রীতি সম্মিলনে প্রিয় বাচ্চু ভাইয়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করে খ্যাতিমান সুরকার তিতাস কাজির রচিত ও সুরারোপিত ‘মেনে নেয়া যায় না’ শীর্ষক গানটির আনুষ্ঠানিক প্রকাশ ঘটে।

ব্রিটেন ও বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ট্যালেন্ট অ্যান্ড ক্রিয়েটিভিটি প্রোডাকশানসের প্রযোজনায় এ গানটির মূল ধারণা, এর রচনা এবং এতে সুরারোপ করেন আইয়ুব বাচ্চুর  অত্যন্ত নিকটজন এবং দীর্ঘদিনের সঙ্গী সুরকার ও শিল্পী তিতাস কাজি। গানটির মিউজিক আয়োজন করেছেন মীর মাসুম। নারী ও পুরুষ উভয় কণ্ঠে পরিবেশিত গানটিতে পুরুষকণ্ঠ দিয়েছেন শিল্পী প্রিন্স মাহফুজ এবং নারীকণ্ঠ দিয়েছেন খ্যাতিমান শিল্পী ফাহমিদা নবী।

আয়োজনে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে সুরকার তিতাস কাজি উপস্থিত শ্রোতাদের সামনে আইয়ুব বাচ্চুর  সঙ্গে কাটানো তার সোনালি দিনগুলো স্মরণের পাশাপাশি এই বিশেষ গানটি রচনার পেছনের মনোগ্রাহী গল্পটি তুলে ধরেন।

বৃহত্তর শ্রোতাকুলের জন্য অসাধারণ এ ট্র্যাকটি রিলিজ দিচ্ছে তিতাস কাজির নিজস্ব প্রয়োজনা সংস্থা ট্যালেন্ট অ্যান্ড ক্রিয়েটিভিটি প্রোডাকশানস। দেশের মধ্যে জনপ্রিয় এফএম রেডিও এবং টিভি চ্যানেলগুলিতেও গানটি শোনা যাবে। এছাড়া, ‘মেনে নেয়া যায় না’ গানটির ওপর আকর্ষণীয় একটি মিউজিক ভিডিও ফ্লাই বট এর ব্যানারে নির্মাণের কাজ চলছে এই মুহূর্তে। শীঘ্রই ইউটিউবসহ অন্যান্য শীর্ষ ও জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্মে মিউজিক ভিডিওটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

বিনোদন প্রতিবেদক

ছবি: সংগ্রহ