বিসিবি’র চিঠি পেয়েও এলেন না সাকিব

আহসান শামীম

বিসিবি’র সভাপতির চিঠি উপেক্ষা করে বিশ্বকাপের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিলেন না সাকিব আল হাসান।বিশ্ব কাপের প্রস্তুতি নিতে জনি বেয়ারস্টোরা আইপিএল ছেড়ে চলে যাচ্ছেন, তাই সানরাইজার্সের হয়ে খেলার সম্ভাবনা বেড়েছে সাকিবের। সেই কারনেই আইপিএল না ছেড়ে ভারতেই রয়ে গেলেন সাকিব।

সাকিবের দেশে না আসার খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানিয়েছেন সানরাইজার্স হায়াদ্রাবাদের হয়ে এখনও কয়েকটা ম্যাচ খেলার সম্ভাবনা আছে সাকিবের, যে কারণে সেখানে থাকছেন তিনি। আকরাম খান জানান,”সানরাইজার্সের হয়ে একজন বা দুইজন খেলোয়াড়ের দল ছেড়ে চলে যাওয়ার কথা। যদি চলে যায় তাহলে তার খেলার সম্ভাবনা আছে। আর যদি ম্যাচ খেলতে পারে সেটা সাকিব এবং আমাদের জন্য ভালো।’ আকরাম খান যদিও সাকিবের ঢাকায় ফেরার বিষয়ে বিসিবির চিঠির প্রসঙ্গে গণমাধ্যমের কাছে মুখ খোলেননি।

অন্যদিকে ২২ এপ্রিল থেকে বিশ্বকাপের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়েছে। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান, সবাই সম্প্রতি ইনজুরিতে আক্রান্ত।বিশেষ করে দলের পেসারদের চোট চিন্তার ভাঁজ ফেলেছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের কপালে।প্রসঙ্গক্রমে এখানে উল্লেখ্য কোর্টনি ওয়ালশ জানিয়েছেন, ‘এবারের বিশ্বকাপ অনেক লম্বা। ৯টা করে ম্যাচ খেলতে হবে সবাইকে।এমন অবস্থায় ক্রিকেটারদের ফিট থাকাটাই বড় একটা চ্যালেঞ্জ। স্কোয়াডে থাকা সব পেসাররাই ছোটখাটো চোটে ভুগছে। এটা আমার জন্য দুশ্চিন্তার কারণ। আশা করি, সফরে যাওয়ার আগেই সবাই সুস্থ হয়ে উঠবে।’ এমন এক কঠিন মূহুর্তে দলে যুক্ত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে তাসকিনের।

ছবিঃ গুগল