ময়মনসিংহের ভালুকায় ইসলামী ব্যাংকের ৩১৬তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৬তম শাখা মঙ্গলবার ময়মনসিংহের ভালুকায় উদ্বোধন করা হয়। ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. এম আমান উল্লাহ প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক বোরহান উদ্দিন আহমেদ ও শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড.মোহাম্মদ মানজুরে ইলাহী। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন ভালুকা উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,সাবেক উপজেলা চেয়ারম্যান কাজেম উদ্দিন আহমেদ ধনু, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো.আবদুল জব্বার। অনুষ্ঠানে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ময়মনসিংহ জোনপ্রধান আবু সাঈদ মুহাম্মদ ইদ্রিস।

প্রফেসর ডা.এম আমান উল্লাহ, এমপি প্রধান অতিথির ভাষণে বলেন, অর্থনৈতিক মুক্তি এবং দুস্থ মানুষের মুখে হাসি ফুটানোই ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য। বাংলাদেশ সরকারের অন্যতম উন্নয়ন সহযোগি হিসেবে ইসলামী ব্যাংক এ লক্ষ্য অর্জনে কাজ করছে।
বোরহান উদ্দিন আহমেদ বলেন,ইসলামী ব্যাংক কৃষি ও কৃষিভিত্তিক শিল্প,মৌলিক শিল্পায়ন,গার্মেন্টস,স্পিনিং,আবাসন, অবকাঠামো,যোগাযোগ,তথ্য-প্রযুক্তি,এসএমইসহ উদ্যোক্তা উন্নয়ন,কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন,ইসলামী ব্যাংক মানুষের মৌলিক প্রয়োজনকে প্রাধান্য দিয়ে সম্পদের উৎপাদন, ন্যায়ভিত্তিক বন্টন এবং বাস্তবভিত্তিক লেনদেনের মাধ্যমে আর্র্থিক খাতে একটি কল্যানের ধারা সৃষ্টির লক্ষ্যে কাজ করছে।