‘রবি মাইহেলথ’ এখন মোবাইল অ্যাপে

ঢাকা, ১৫ জানুয়ারি, ২০১৯। রবি ও মিলভিক’র জনপ্রিয় মোবাইল-ভিত্তিক স্বাস্থ্য বীমা ব্র্যান্ড মাইহেলথ এখন মোবাইল অ্যাপ্লিকেশনে (অ্যাপ) পাওয়া যাচ্ছে। অ্যাপটির মাধ্যমে বিনামূল্যে ও রবি মাইহেলথ’র গ্রাহকরা মানসম্মত স্বাস্থ্য সেবা গ্রহণ করতে পারবেন। গুগল প্লে স্টোর (http://tiny.cc/robi-inapp) থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা তাদের পুরো পরিবারের জন্য প্রতিদিন রাত-দিন ২৪ ঘণ্টা যে কোন সময় প্লাটফর্মটিতে নিবন্ধিত যেকোন চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে পারবেন। কোন বাড়তি ব্যয় ছাড়াই স্বামী/স্ত্রী ও সন্তানদের জন্যও ‘রবি মাইহেলথ’র নির্দিষ্ট সেবা পাবেন গ্রাহকরা।
অ্যাপটির মাধ্যমে নারী বা পুরুষের স্বাস্থ্য, শিশু স্বাস্থ্য, অসুস্থতা, শরীর গঠন ও পুষ্টি, মানসিক স্বাস্থ্য, গর্ভাকালীন পরামর্শ, দীর্ঘস্থায়ী রোগ ও সংক্রমণ সম্পর্কিত স্বাস্থ্য-বিষয়ক নানা প্রশ্নোত্তর পাওয়া যাবে। এছাড়া অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা নিকটস্থ হাসপাতাল, ফার্মেসি, রোগ নির্ণয় কেন্দ্রের ঠিকানা এবং তাদের সঙ্গে যোগাযোগের তথ্য পেতে পারেন।
মিলভিক’র কান্ট্রি ম্যানেজার আকিরা মরিতা বলেন, “রবি’র সঙ্গে মাই হেলথ অ্যাপ চালু করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের সুস্থ্য জীবন যাপন এবং দ্রুততার সঙ্গে মানসম্পন্ন সেবা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এ পদক্ষেপ দিয়ে শুরু; ভবিষ্যতে ডিজিটাল স্বাস্থ্য সল্যুশনের এ উদ্যোগে আরো নতুন নতুন ফিচার যোগ করার পরিকল্পনা রয়েছে আমাদের।”
রবি’র মিডিয়া, কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, “ডিজিটাল সেবায় শীর্ষ অবস্থানে থাকাই এখন রবি’র লক্ষ্য। সেই ডিজিটাল পদক্ষেপের ধারাবাহিকতায়ই জনপ্রিয় মোবাইল-ভিত্তিক স্বাস্থ্য বীমা ব্র্যান্ড মাইহেলথ’র মোবাইল অ্যাপ্লিকেশন চালু করা হয়েছে। আমাদের বিশ্বাস আকর্ষণীয় ফিচারের সমন্বয়ে তৈরি এই অ্যাপটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। এর ফলে সেবাটি গ্রহণের প্রতিও আগ্রহ বাড়বে গ্রাহকদের।”
গ্রাহকরা মাইহেলথ’র হটলাইন নাম্বার ২১২১৬ নম্বরে ডায়াল করে (সাধারণ কল চার্জ প্রযোজ্য) মাই হেলথ প্যাক’র সেবা গ্রহণ করতে পারবেন। দৈনিক ২ দশমিক ৪৪ টাকায় (মূসক, সম্পূরক শুল্ক ও সারচার্জসহ) সেবাটি গ্রহণ করা যাবে।
হাসপাতাল ক্যাশব্যাক সুবিধা উপভোগ করতে গ্রাহকদের মাইহেলথ ফ্যামিলি/কম্বো প্যাকের গ্রাহক হতে হবে। মাসিক মাত্র ৭৩.০৫ টাকা (মূসক, সম্পূরক শুল্ক ও সারচার্জসহ) বীমার আওতায় গ্রাহকরা হাসপালে ভর্তির ক্ষেত্রে বাৎসরিক ৩০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। প্রোটেকটিভ ইসলামী লাইফ ইনস্যুরেন্স’র মাধ্যমে হাসপাতালে ভর্তির ক্যাশব্যাক পাবেন গ্রাহকরা।
রবি সম্পর্কে:

এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদের (মালয়েশিয়া) একটি কোম্পানি হচ্ছে রবি আজিয়াটা লিমিটেড (রবি)। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের দোরগোরায় মোবাইল নেটওয়ার্ক পৌঁছে দেয়ার জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করেছে। রবিতে ভারতী এয়ারটেল ইন্টারন্যাশনাল (সিঙ্গাপুর) প্রাইভেট লিমিটেড এবং এনটিটি ডকোমো ইনকর্পোরেশনের আশিংক মালিকানা রয়েছে।
মিলভিক বাংলাদেশ সম্পর্কে:
সম্ভাবনাময় বাজারগুলোতে যারা প্রথাগত পদ্ধতির বীমা সুবিধার বাইরে আছেন তাদের মোবাইল প্রযুক্তির মাধ্যমে সাশ্রয়ী বীমা ও স্বাস্থ্য সম্পর্কিত সেবা/পণ্য সুবিধা প্রদান করে মিলভিক (বাণিজ্যিক নাম ‘বীমা’)।
বীমা’র প্রযুক্তি প্লাটফর্ম কাগজবিহীন সেবা প্রদান করে। অন্যদিকে এজেন্টরা পণ্যটি গ্রাহকের কাছে পৌঁছে দেয় এবং তাদের পণ্যটি সম্পর্কে ধারণা দেয়। আর এই প্রযুক্তি-নির্ভর সেবার মাধ্যমেই আফ্রিকা, এশিয়া ও ল্যাটিন আমেরিকার ১৫টি বাজারে ২৬০ লাখ গ্রাহকের কাছে পৌঁছেছে বীমা। এভাবে বীমা সুবিধার বাইরে থাকা মানুষদের লাভজনক ও টেকসই উপায়ে সেবা প্রদান করা সম্ভব বলে দেখিয়েছে কোম্পানিটি।
২০১২ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে মিলভিক। ইন্স্যুরেন্স পার্টনার হিসেবে রবি ও অন্যান্য শীর্ষ স্থানীয় কোম্পানির সাথে সেবা প্রদান করছে কোম্পানিটি।