সতীর্থ রহমানের ৬ নাটক

বহুদিন পর ছয়টি নাটক নির্মাণ করলেন পরিচালক সতীর্থ রহমান। সবগুলো নাটকের শ্যুটিং লোকেশন দার্জিলিং আর কালিম্পং-এ। একসঙ্গে ছয়টি নাটক মানে তো বিশাল ঝামেলা? সতীর্থ অবশ্য তা মনে করেন না। ১০ দিনে টানা কাজ করে শেষ করেছেন নাটকগুলোর ।

জানালেন, খুব ঠাণ্ডায় কাজ করতে হয়েছে। রোদের দেখা পাওয়া ছিলো সাধনার মতো। আর দেখা পেলেও সে রোদ পালাই পালাই করতো। তাই পুরো শুটিং টিম মিলে ছুট রোদের পেছনে। তারপরেও ওরকম ঠাণ্ডার জায়গা বেছে নিলেন কেন? সতীর্থ বললেন, মূলত অদেখা প্রাকৃতিক সৌন্দর্যকে ধরতেই এই দুটি স্পটে যাওয়া। আশা করছি আমাদের টিভি নাটকের দর্শকদের ভালো লাগবে লোকেশন।

নাটকেগুলোতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, গোলাম ফরিদা ছন্দা, সাজু খাদেম, ঈষানা, নাজিরা মৌ, কল্যাণ কোরাইয়া এবং সতীর্থ রহমান নিজেও।

সতীর্থ কথায় কথায় বললেন, টিম মেম্বাররা সহায়তা করলে যে কোনো বড় কাজ করে ফেলা সম্ভব। আমি সবার সাহায্য পেয়েছি। অভিনেতা-অভিনেত্রীদের অনেক কষ্টও দিয়োছি প্রচণ্ড ঠাণ্ডায় কাজ করিয়ে। কিন্তু তারপরেও ভালো কাজ করতে পেরেছি সেটাই বড় প্রাপ্তি।

নাটকগুলোর প্রেক্ষাপট মূলত প্রেম। তবে পাশাপাশি আছে বিশ্বাসঘাতকতা, ভালোবাসাহীনতা আর মানবিকতা। সতীর্থ বললেন, বেশ উত্তেজনামাখা স্ক্রিপ্টগুলো শুট করতে গিয়ে ভালো লেগেছে । নাটকের গল্প ভালো হলে বাকী কাজটাও সুন্দর হয়।

সতীর্থ‘র জন্য ৬টি নাটকের স্ক্রিপ্ট লিখেছেন ইরাজ আহমেদ ও লিটু সাখাওয়াৎ।

প্রাণের বাংলা ডেস্ক

ছবি: ফেইসবুক