সম্মানিত হলেন পর্ন স্টার

পর্দায় তার শরীরী হাতছানিতে এক সময় মজেছিলেন দর্শক। পেশায় তিনি পেশাদার মডেল এবং পর্ন তারকা। ছ’য়ের দশকে পর্ন জগতে বৃটেনের ম্যারি মিলিঙ্গটন। ১৯৭৯ সালের ১৯ অগস্ট প্রয়াত হন তিনি। এ বার তাকেই মরণোত্তর ‘ব্লু প্লেক’ সম্মান দিলো বৃটেন। সে দেশের সম্মানীয় মানুষদেরই দেওয়া হয় এই পদক৷

মাত্র ৩৩ বছর বয়সে ড্রাগ ওভারডোজে ম্যারির মৃত্যু হয়। সফট পর্ন ছবি ‘কাম প্লে উইথ মি’তে অভিনয় করে তুমুল জনপ্রিয় হয়েছিলেন তিনি তখন। টানা চার বছর ব্রিটেনের একটি হলে চলেছিল সিনেমাটি। পর্ন ইন্ডাস্ট্রিতে এখনো যা রেকর্ড। সত্তরের দশকে পুলিশ অফিসারের সঙ্গে টপলেস হয়ে ছবি তুলে হইচই ফেলে দিয়েছিলেন এই পর্ন অভিনেত্রী।। সম্প্রতি তাঁর জীবন নিয়ে একটি তথচিত্রও তৈরি হচ্ছে, যা কয়েকদিনের মধ্যেই টেলিভিশনে টেলিভিশনে প্রদর্শিত হবে।

১৯৪৫ সালে ইংল্যান্ডে জন্ম নেয়া ম্যারির পর্ন ছবির ক্যারিয়ার শুরু হয় ‘সেক্স ইজ মাই বিজনেস’ নামে একটি স্বল্পদৈর্ঘ সিনেমা দিয়ে।তার অভিনীত ‘মিস বরিকো’ নামে একটি ছবি ১৯৭০ সালে অ্যামস্টারডামে ‘গোল্ডেন ওয়েট ড্রিম’ উৎসবে পুরস্কার পায়।

ম্যারি এক পর্যায়ে কোকেনে আসক্ত হয়ে ওঠেন। গভীর হতাশা তাকে ক্রমাগত ঠেলে দিতে থাকে নেশার আবর্তে। আর এই নেশাই তার জীবনকে নিভিয়ে দেয় এক ফুৎকারে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ উইকিপিডিয়া

ছবিঃ গুগল