৪৮ মেগাপিক্সেল ক্যামেরার শাওমি

সাইফ তনয় (টেক ব্লগার)

অপেক্ষার অবসান। লঞ্চ হল রেডমি নোট ৭। সম্প্রতি নতুন ব্যান্ডের তকমা পেয়েছিল রেডমি। এর পরে এই প্রথম রেডমি স্মার্টফোন লঞ্চ হলো। রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষন ফোনের পিছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। প্রতিযোগী কোম্পানিগুলোকে দৌঁড়ের উপর রাখার জন্য নিত্যনতুন পণ্য বাজারে আনার কৌশলটি অনেকের জন্য কাজে দেয়। অন্ততঃ শাওমি এক্ষেত্রে ব্যাপক সফলতা পাচ্ছে বলতেই হবে।

শাওমি রেডমি নোট ৭ এর সেলফি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল হবে, যা ওয়াটার ড্রপ নচের মধ্যে জায়গা করে নিয়েছে। ফোনটি এন্ড্রয়েড ৯ পাই এবং এমআইইউআই ১০ ব্যবহার করছে। আরও আছে হাইব্রিড ডুয়াল সিম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোনের স্ক্রিন ৬.৩ ইঞ্চি, যা বর্তমানের ট্রেন্ড ওয়াটার ড্রপ নচ নিয়ে এসেছে। এর রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ (৪০৯ পিপিআই), সাথে আছে গরিলা গ্লাস ৫। অত্যন্ত কম দামের শাওমি রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। রেডমি নোট ৭ স্মার্টফোনের মূল ক্যামেরায় আপনি পাচ্ছেন ৪৮ মেগাপিক্সেল বিশাল সেন্সর। এর ডুয়াল লেন্স সেটাপে সঙ্গে থাকছে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর যেটি এআই ও পোর্ট্রেট মুডে কাজে লাগবে।

৪০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ এই ফোনটি কুইক চার্জ ৪ সাপোর্টেড। ফলে শূন্য থেকে ১০০% চার্জ করতে কুইক চার্জার দিয়ে মাত্র ১:৪৩ ঘন্টা সময় লাগবে। যদিও বক্সের মধ্যে সাধারণ চার্জার দেয়া থাকবে। তার মানে কুইক চার্জার আলাদা কিনতে হবে। ২.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট চালিত শাওমি রেডমি নোট ৭ ডিভাইসে ৩/৪/৬ জিবি র‍্যাম এবং ৩২/৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েশন পাওয়া যাবে।

ছবি: গুগল