পেছনের পথে-২০১৭

 

 

বিনোদনের পৃথিবী মানেই ঘটনা আর অঘটনের জগৎ। বছর জুড়ে কত ঘটনার ঢেউ তোলপাড় করে ফেরে এই দুনিয়াকে। কেউ ঘর ভাঙ্গছেন, তো কেউ জোড়া দিচ্ছেন। আবার হয়তো কারো চিরকালের অনুপস্থিতি তুলে আনে দীর্ঘশ্বাস বুকের অতল থেকে। বিদায় নেয়া দীর্ঘ সময়ের মাঝে ঘটে যাওয়া নানা ঘটনার দিকে এক নজরে ফিরে তাকানোর জন্যই প্রাণের বাংলার পাঠকদের জন্য এই আয়োজন।

নায়ক রাজ রাজ্জাক:  এ বছরের অন্যতম আলোচিত বিষয় ছিল নায়ক রাজ রাজ্জাকের মৃত্যু।চলচ্চিত্র অঙ্গনের মতো শোকে স্তব্ধ হয়ে পড়ে গোটা বাংলাদেশ।

সালমান শাহ: যুক্তরাষ্ট্রের পেনিসেলভিয়ায় বসবাসকারী একজন বাংলাদেশি নারী (নাম-রুবী সুলতানা)একটি ভিডিও বার্তায় বলেন, সালমান শাহ আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছে। উক্ত নারীর স্বামীর প্ররোচনায় তার ভাইকে দিয়ে খুন করানো হয়েছিল নায়ক সালমান শাহকে। তারপর তার ভাইকেও খুন করা হয় এবং উক্ত নারীকেও খুনের হুমকি দেওয়া হচ্ছে। ৯০ দশকের সবচেয়ে আলোচিত নায়ক সালমান শাহর মৃত্যুকে আত্মহত্যা হিসেবে গণ্য করা হয়েছে এতদিন। কিন্তু দীর্ঘদিন পর  এই ভিডিও বার্তা নিয়ে চলে মিডিয়ায় তুলকালাম চলে। যদিও কিছুদিন পর অবস্থা আগের মতো হয়ে যায়।

তাহসান- মিথিলা: দীর্ঘদিন প্রেম, বিয়ে এবং সংসার করার পর হুট করেই তাহসান-মিথিলা জনপ্রিয় এই জুটি ডিভোর্সের ঘোষনা দেয়।তাহসানের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে যৌথভাবে তাঁদের বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন।এতে তাদের ফ্যানরা প্রচন্ড কষ্ট পায়।  তাদের বিচ্ছেদের বিষয়টি  অনেক ভক্তই সহজভাবে মেনে নিতে পারেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা এ বিষয়ে তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

শাকিব খান- অপু বিশ্বাস: অপু বিশ্বাস আর শাকিব খান এই স্বামী স্ত্রীর খবরে  আলোচিত ছিলো এ বছর মিডিয়া। আট মাস নিরুদ্দেশ থাকার পর হুট করেই একটি বেসরকারি টিভি চ্যানেলের পর্দায় ছেলে আব্রাম খান জয়সহ হাজির হন অপু বিশ্বাস। ফাঁস করে দেন শাকিব খানের সঙ্গে তার বিয়ের খবর। এ নিয়ে জলঘোলা কম হয়নি। এখনও চলছে এর জের এরপর । কখনো অপুর বক্তব্য, কখনো শাকিবের। অপু বিশ্বাস অভিনয় ফিরছেন এমন গুঞ্জন চলে বহুদিন। শাকিবের নতুন নতুন সিনেমার খবর। বিদেশ গিয়ে শুটিংয়ের খবর। ৫০ লাখ টাকার মানহানি মামলা, জয়ের জন্মদিন, জয়কে বাসায় দেখতে গিয়ে তালা মারা অবস্থায় পাওয়া শাকিবের। বারবার এফডিসিতে বয়কট। ৫ মে নির্বাচন এফডিসির কিছু কর্মী দ্বারা লাঞ্ছিত হন শাকিব। এ দম্পতির সাংসারিক সর্বশেষ খবর ছিল ডিভোর্স লেটার পাঠানো।

নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু: প্রয়াত চিত্র পরিচালক ও অভিনেতা খান আতাউর রহমানকে ‘রাজাকার’ মন্তব্য করে মুক্তিযোদ্ধা ও নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেছেন,‘খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচতো না। আমি না হলে খান আতা ৭১-এ ১৬ ডিসেম্বরের পরে মারা যায়’। ‘আবার তোরা মানুষ হ’ এটাতো নেগেটিভ ছবি। মুক্তিযোদ্ধাদের বলছে আবার তোরা মানুষ হ। আরে তুই মানুষ হ’। তুই রাজাকার ছিলি’। এই নিয়ে বেশ আলোচনা সমলোচনা হয়।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ:  নানান জল্পনা কল্পনা, তর্ক বিতর্ক, বিচারকদের রায় না মেনে এভ্রিলকে বিজয়ী ঘোষণা, উপস্থাপিকার ভুল নাম বলাসহ আরও নানান তথ্যের ভুল থাকায় বিতর্কে ছিল মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম আসরটি।  এভ্রিলের অসততা নিয়ে বিতর্ক ছিল বেশ। সকল বিচারক ও সাংবাদিকদের উপস্থিতিতে পুনরায় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নতুন ফলাফল ঘোষণা করা হয়। বিচারক বিবি রাসেল জেসিয়া ইসলামের নাম নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হিসেবে ঘোষণা করেন। আর বিবাহিত প্রমাণিত হওয়ায় ও তথ্য গোপন করায় বাদ পড়েছেন এভ্রিল। জেসিয়া পরবর্তীতে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় গিয়ে সেরা চল্লিশেও জায়গা করে নিয়েছিলেন।

অপূর্ব:  ‘বড় ছেলে’নাটকটি নিয়ে রীতিমতো তোলপাড় হয়ে যায়। এই নাটকে জনপ্রিয়তার কারণে তার পারিশ্রমিকও অনেকটা বেড়ে যায়।বছরটা বেশ ভালো গিয়েছে অপূর্বর। এ বছর বেশ কয়েকটি প্রশংসিত নাটকে অভিনয় করেছেন। সারাবছরই আলোচনায় ছিলেন অপূর্ব।

 হাবিব: সারাবছর তার গান নিয়ে তেমন আলোচনা ছিল না হাবিব। দ্বিতীয় স্ত্রী রেহানের সঙ্গে বিবাহ- বিচ্ছেদ। মডেল- অভিনেত্রী তানজিন তিশার সঙ্গে প্রেমে জড়ানো। বছরের শেষভাগে এসে সে সম্পর্কেরও বিচ্ছেদ। তানজিন তিশা হাবিবের বিরুদ্ধে মুখ খুলেছেন। এ নিয়ে হাবিবের তুমুল সমলোচনা বয়ে যায়।

কুসুম শিকদার: অভিনেত্রী কুসুম শিকদার বিরুদ্ধে এ বছর একটি মামলা  হয়। মিউজিক ভিডিওর নামে পর্নগ্রাফির অভিযোগে ১৭ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান। আদালত মামলাটি গ্রহণ করে রমনা থানাকে অভিযোগটি তদন্তের নির্দেশ দেন। এ নিয়ে কুসুম শিকদার বেশ সমলোচনায় পড়েন।

তুহিন, শিরোনামহীন: শিরোনামহীন  ব্যান্ডের জনপ্রিয় পায়ক তানযীর তুহিন আর যার কণ্ঠে এ ব্যান্ডের গানগুলো শ্রোতাপ্রিয়তা পেয়েছে । ব্যান্ডটির প্রধান ভোকাল তিনি। কিন্তু হঠাৎ করেই  তিনি শিরোনামহীন ছাড়ার ঘোষণা দিলেন । এ নিয়ে গানের জগতে তোলপাড় হয়ে যায়। ব্যান্ডের অন্যান্য সদস্যর সঙ্গে তুহিনের কাঁদা ছোড়াছুড়ি চলতে থাকে। এক পর্যায়ে মীমাংসা হয় । কিন্তু ব্যান্ডে তুহিন আর যোগ দেয়নি। অন্য ভোকাল নিয়ে ফের যাত্রা শুরু করে ব্যন্ডটি।

মাইলস, শাফিন আহমেদ: দেশের বিখ্যাত ও জনপ্রিয় ব্যান্ড দল ‘মাইলস’। যার মূল ভোকালে ছিলেন কণ্ঠশিল্পী শাফিন আহমেদ। বর্তমানে শাফিন এবং মাইলস নিয়ে উঠে এসেছে নানান কথা। এমনকি শাফিন আহমেদ ‘মাইলস’র কার্যক্রম বন্ধের উকিল নোটিশ দেন। শেষ পর্যন্ত এও উঠে এসেছে শাফিনের ভাষায় আর্থিক দ্বন্দ্বই ছিল মাইলসের মূল কারণ।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল