আজীবন নিষিদ্ধ অনন্য মামুন

আজ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বার্ষিক সাধারণ সভায় তরুণ চলচ্চিত্র পরিচালক অনন্য মামুনকে সমিতির সদস্য পদ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করার ঘোষণা দেয়া হয়। সিনিয়ার পরিচালক মনতাজুর রহমান আকবর একটি অনলাইন পত্রিকাকে জানিয়েছেন, ‘মামুন মালয়েশিয়ায় পুলিশের কাছে দোষ স্বীকার করেছে। তাছাড়া আমরা মালয়েশিয়ায় বাংলাদেশের দূতাবাসেও যোগাযোগ করেছি। সব মিলিয়ে আমরা নিশ্চিত হই যে তিনি এ কাজের সঙ্গে জড়িত। তাই তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হলো।

কিছুদিন আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যানারে মালয়েশিয়ায় যান মামুন। সেখানকার পুলিশ তাকে আদম পাচারের অভিযোগে আটক করে।

ঢাকার চলচ্চিত্রে ‘খোঁজ দা সার্চ’ সিনেমার মাধ্যমে মামুন তার ক্যারিয়ারের সূচনা করেন। তার শেষ ছবি ‘বন্ধন’।তবে এই সিনেমাটির মুক্তির প্রক্রিয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি সমিতি।

৫৭ জন আদম পাচারের অভিযোগে মালয়েশিয়ার পুলিশ মামুনকে গ্রেফতার করে। মালয়েশিয়ার অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক আইনে গ্রেফতার হওয়া মামুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার সর্বোচ্চ ১৫ বছরের কারাদন্ড হতে পারে।

মামুন ২০১৫ সালে যৌথ প্রযোজনার নামে প্রতারণা এবং জাল সার্টিফিকেট দিয়ে পরিচালক সমিতির সদস্য পদ নেয়ার অভিযোগে সমিতির সদস্য পদ হারান। পরে অঙ্গীকারনামা জমা দিয়ে তিনি আবার সদস্যপদ ফিরে পান।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল