সরয়ার ফারুকীর স্যাটারডে আফটার নুন

মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ নিয়ে আলোচনা তখন শীর্ষে। ঠিক তখনই ঘোষণা আসে নতুন  ছবির। নাম ‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’। ছবিতে অভিনয় শিল্পী হিসেবে নাম শুনা যায়  ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি ও নুসরাত ইমরোজ তিশার।

এর পর পরই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার আরেক চমকের কথা উন্মোচন হল। জানা গেল অভিনেতা জাহিদ হাসানের মুখভর্তি দাড়ির রহস্য। জানানো হল ‘শনিবার বিকেল’-এর জন্যই তার এই দাড়ি রাখা।

‘শনিবার বিকেল’ ছবির স্কোয়াড সাজানো হয় জাহিদ, তিশা, ও ইয়াদ হুরানিকে নিয়ে।কিন্তু নতুন বছরে আরো এক চমক এল এ ছবিতে। যুক্ত হল কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের নাম।

ছবিটির জন্য এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন পরমব্রত।খবরটি নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়াসহ বেশ কয়েকটি সূত্র। এ বিষয়ে জানতে চাইলে প্রযোজক আব্দুল আজিজ জানান, গেল বছরের ৩০ ডিসেম্বর থেকে ছবিটির মহড়া শুরু হয়। আর শুটিং শুরু হয় গত ৫ জানুয়ারি থেকে ঢাকার কোক স্টুডিওতে।

গল্পে, জাহিদ হাসান একজন ব্যবসায়ী। মেডিকেলের নান সামগ্রী আমদানি করেন। মানুষকে ভালোবাসেন। কিছু ঘটনার কারণে বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানদের নানাভাবে নির্যাতন করা হচ্ছে এমন খবর শুনে কষ্ট পান জাহিদ হাসান। তিনি সবাইকে বোঝাতে চেষ্টা করছেন, ‘সব মুসলিম এমন না। আমি চাই, বিশ্বে মুসলিমরা যেন মাথা উঁচু করে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে পারে।

জানা যায়, বাংলাদেশ, ভারত আর ফিলিস্তিনের এই ত্রিমাত্রিক স্কোয়াড নিয়ে অনেকটা অগোচরেই পুরো কাজটি শেষ করতে চান পরিচালক। সবকিছু গুছিয়ে উঠে বিস্তারিত জানাবেন মিডিয়াকে।

ছবিটি বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল, ভারতের শ্যাম সুন্দর দে এবং জার্মানির একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থা যৌথভাবে নির্মাণ করবে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল