ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা

ত্রিদেশীয় সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড । দীর্ঘদিন পর দলে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। বিজয় সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ বিশ্বকাপে। দলে জায়গা হয়নি সৌম্য সরকার ও তাসকিন আহমেদের।সাব্বিরের শাস্তির ব্যাপারে কিছুটা নমনীয় হওয়ায় জাতীয় দলে তাঁর নাম এসেছে।যদিও জাতীয় কেন্দ্রীয় চুক্তি থেকে তাঁর নাম বাদ পরছে ছয় মাসের জন্য।অবশ্য ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাস বহিস্কৃত আর গুনতে হবে ২০ লাখ টাকা জরিমানা।দলে উপেক্ষিত অলরাউন্ডার নাসিরও যুক্ত হয়েছেন।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী ১৫ জানুয়ারি।দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসার পর এতোসময় পার হয়ে গেলেও এতদিন পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন না টাইগারদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। প্রস্তুতি ক্যাম্পে বোলিং কোচ ছাড়াই অনুশীলন চলে। ওয়ালশের মতই টাইগারদের স্পিন বোলিং কোচ সুনিল যোশিও এতোদিন ছিলেন না ক্যাম্পে। তিনিও শুক্রবার যোগ দিয়েছেন টাইগারদের সঙ্গে। সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর গত ৯ ডিসেম্বর কোচিং স্টাফদের সঙ্গে বিসিবি সভাপতির মিটিংয়ে ছিলেন সাবেক এ ভারতীয় স্পিনার। সব কোচিং স্টাফ চলে আসায় ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশের প্রস্তুতিও এখন পুরোদমে শুরু হয়েছে।

এদিকে শীতের তীব্রতার কারণে সিরিজের প্রস্তাবিত সময় সূচি পরিবর্তন করেছে বিসিবি। নতুন সূচি অনুসারে প্রতিটি ম্যাচ দুপুর ২.৩০ মিনিটের পরিবর্তে শুরু হবে ১২টা থেকে বলে জানিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ।

বাংলাদেশ দল :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, এনামুল হক বিজয়, নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান রাজু,  রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, সানজামুল ইসলাম।

ছবিঃ গুগল